বাংলাদেশের বিপক্ষে শক্তিশালী দল ঘোষণা পাকিস্তানের, ফিরলেন নাসিম

|

ছবি: সংগৃহীত

বাংলাদশ সিরিজের ১৭ সদস্যের টেস্ট স্কোয়াড ঘোষণা করলো পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। লাল বলে পাকিস্তানের সবশেষ সিরিজের স্কোয়াড থেকে বাদ পড়েছেন সাত ক্রিকেটার। ঘরের মাঠের এই সিরিজ দিয়ে সাদা পোশাকে ১৩ মাস পর ফিরছেন তরুণ পেসার নাসিম শাহ।

বুধবার (৭ আগস্ট) পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) ঘোষণা করে দলে অধিনায়ক হিসেবে আছেন গত বছর টেস্ট দলের দায়িত্ব পাওয়া শান মাসুদ। সহ-অধিনায়কত্বের দায়িত্ব আছেন সৌদ শাকিল।

বাংলাদেশের বিপক্ষে সিরিজে শাহীন শাহ আফ্রিদির থাকা না-থাকা নিয়ে গুঞ্জন থাকলেও তিনি দলে আছেন। তবে সহ-অধিনায়কের দায়িত্ব থেকে তাকে সরিয়ে দেয়া হয়েছে। কারণ হিসেবে পিসিবি জানায়, বাঁহাতি এই পেসারের ওয়ার্কলোড ম্যানেজমেন্টের কথা চিন্তা করে তাকে বাড়তি দায়িত্ব দেওয়া হয়নি।

আগামী ২১ আগস্ট শুরু হতে যাওয়া এই টেস্ট সিরিজসহ আগামী বছর এপ্রিল পর্যন্ত পাকিস্তান ৯টি টেস্ট, ১৪টি টি-টুয়েন্টি ও কমপক্ষে ১৭টি ওয়ানডে খেলবে।

পাকিস্তানের সবশেষ অস্ট্রেলিয়া সিরিজের দলের ১৩ জন ক্রিকেটার আছেন বাংলাদেশের বিপক্ষে সিরিজে। বাদ পড়েছেন ইমাম–উল–হক, ফাহিম আশরাফ, মোহাম্মদ নাওয়াজ, নোমান আলী ও সাজিদ খান। চোটের কারণে নেই পেসার হাসান আলী ও মোহাম্মদ ওয়াসিম আলী জুনিয়র। ফিটনেস টেস্ট পার করতে পারলে দলে থাকবেন অস্ট্রেলিয়া সিরিজে ব্যাট-বলে দারুণ পারফর্ম করা আমের জামাল।

বাংলাদেশ-পাকিস্তানের টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি শুরু হবে ২১ আগস্ট রাওয়ালপিন্ডিতে। ৩০ আগস্ট করাচিতে মাঠে গড়াবে দ্বিতীয় ও শেষ টেস্ট।

পাকিস্তান টেস্ট দল: শান মাসুদ (অধিনায়ক), সৌদ শাকিল (সহ-অধিনায়ক), আমের জামাল, আবদুল্লাহ শফিক, আবরার আহমেদ, বাবর আজম, কামরান গুলাম, খুররাম শাহজাদ, মীর হামজা, মোহাম্মদ আলী, মোহাম্মদ হুরাইরা, মোহাম্মদ রিজওয়ান, নাসিম শাহ, সাঈম আইয়ুব, আগা সালমান, সরফরাজ আহমেদ, শাহীন শাহ আফ্রিদি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply