ছাত্র-জনতার সফল অভ্যুত্থানের বিরুদ্ধে ষড়যন্ত্র বন্ধ করার আহ্বান এবি পার্টির

|

হিংসা-হানাহানি, জ্বালাও পোড়াও ছাত্র-জনতার সফল অভ্যুত্থানের বিরুদ্ধে ষড়যন্ত্র বলে মন্তব্য করেছেন আমার বাংলাদেশ (এবি) পার্টির সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু। এগুলো যারা করছে তাদেরকে অবিলম্বে এসব বন্ধ করার আহ্বান জানিয়েছে তিনি। বুধবার (৭ আগস্ট) দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান মঞ্জু।

তিনি আরও বলেন, আমরা দীর্ঘ সময় ধরে একটি ফ্যাসিবাদি দখলদার সরকারের বিরুদ্ধে সংগ্রাম করে আসছি। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে গত দুই-তিন সপ্তাহ ধরে যে পরিমাণ নির্যাতন সরকার চালিয়েছে, তা অবর্ণনীয়। এই আন্দোলন সফল করতে ছাত্র-ছাত্রীরা যে অকুতোভয় ভূমিকা রেখেছে, যেভাবে অকাতরে জীবন বিলিয়ে দিয়েছে, সাধারণ মানুষ যেভাবে আন্দোলনে শরিক হয়েছে, জীবন দিয়েছে তা অভাবনীয়।

তিনি এই আন্দোলনে প্রাণ হারানো আবু সাঈদ, মুগ্ধসহ সব শহীদকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন। মজিবুর রহমান মঞ্জু বলেন, আমরা শেখ হাসিনাকে বলেছিলাম, সঠিক পথে চলেন, রাজনৈতিক দল গুলোকে নিঃশেষ করবেন না। তিনি শোনেননি, তিনি বলেছেন শেখ হাসিনা পালায় না, আজ তিনি ঠিকই আওয়ামী লীগের সব নেতাকর্মীকে ফেলে পালিয়ে গেছেন।

তিনি বলেন, আমি গ্রেফতার হওয়ার পর বিএনপি মহাসচিবসহ অনেক রাজনৈতিক নেতৃবৃন্দ খোঁজ-খবর নিয়েছেন। সবার প্রতি আমি কৃতজ্ঞ। সেনাবাহিনীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আমাদের গর্বের সেনাবাহিনী শেষ পর্যন্ত দেশবাসীর পক্ষ নিয়েছেন, স্বৈরাচারের দোসর হননি।

এ সময় পুলিশ বাহিনীকে উদ্দেশ্য করে তিনি বলেন, জনগণের প্রথম আস্থার জায়গা পুলিশ। যারা নানা অপকর্ম করে এই আস্থা ভঙ্গ করেছেন, তারা আত্মসমর্পণ করেন, যারা সৎ কর্মকর্তা ছিলেন আপনারা এই পুলিশ বাহিনীকে পুনর্গঠন করুন। যেন জনগণের আস্থা আবার পুলিশের প্রতি ফিরে আসে।

মজিবুর রহমান মঞ্জু অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান হিসেবে ড. ইউনুসের প্রতি পূর্ণ সংহতি জানিয়ে বলেন, এই সরকার গঠিত হলে এবি পার্টি আন্তরিকতার সঙ্গে তাদের গঠনমূলক সব কাজে সার্বিক সহায়তা করবে। তিনি বাংলাদেশের উন্নয়ন অংশীদারদের প্রতি বাংলাদেশের উন্নয়নে পাশে থাকার অনুরোধ জানান।

তিনি বলেন, নতুন যে সরকার গঠিত হবে আমরা আশা করব তারা দেশের সব প্রতিষ্ঠানগুলোকে রিফর্ম করবে। যেন সরকারি প্রতিষ্ঠানগুলো জনগণের আস্থার জায়গায় পরিণত হয়। এসময় দেশের জনগণসহ সব রাজনৈতিক দলের নেতাকর্মীদের শান্ত থাকার আহ্বান জানান তিনি।

আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে মঞ্জু বলেন, আপনাদের নেত্রী পালিয়েছে কিন্তু আমরা দেশে আছি। যারা অপরাধ করেননি, তারা সমস্যা মনে করলে, নিরাপত্তাহীনতায় ভুগলে আমাদেরকে জানান। আমরা সর্বোচ্চ চেষ্টা করব তাদের নিরাপত্তা দেয়ার।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন এবি পার্টির যুগ্ম আহ্বায়ক প্রফেসর ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনার, সহকারী সদস্য সচিব ইঞ্জিনিয়ার মোহাম্মদ লোকমান, যুবপার্টির আহবায়ক শাহাদাতুল্লাহ টুটুলসহ অন্যান্যরা। সংবাদ সম্মেলন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন দলেরর যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট তাজুল ইসলাম।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply