প্রথম দিনই রিয়ালের অনুশীলনে এমবাপ্পে

|

রিয়াল মাদ্রিদের ফুটবলার হিসেবে গত ১৬ জুন আনুষ্ঠানিকভাবে ভক্তদের সাথে পরিচয় করিয়ে দেয়া হয় কিলিয়ান এমবাপ্পেকে। চুক্তি স্বাক্ষর, স্বাস্থ পরীক্ষা, ভক্তদের আবদার মেটানো সবই হয়েছে আগেই। কিন্তু ব্যস্ত ক্লাব মৌসুম আর ইউরো অভিযানের কারণে কিলিয়ান এমবাপ্পে আর জুড বেলিংহ্যামসহ ইউরোতে খেলা ফুটবলারদের ছুটি ছিল ৬ আগষ্ট পর্যন্ত।

এরইমধ্যে প্রাক মৌসুম প্রস্তুতি নিতে যুক্তরাষ্ট্র থেকে তিনটি প্রতি ম্যাচ খেলে স্পেনে ফিরেছে রিয়াল মাদ্রিদ। সেই সফরে না থাকলেও মাদ্রিদে লস ব্লাঙ্কোসদের ক্যাম্পের ১ম দিনই দলের সাথে অনুশীলনে যোগ দিয়েছেন কিলিয়ান এমবাপ্পে। অনুশীলনের জায়গা, সতির্থ্য , কোচিং স্টাফ সবাই নতুন হলেও প্রথম দিনই দারুণ হাস্যউজ্জল দেখা গেছে এমবাপ্পেকে। কিলিয়ানের দ্রুত মানিয়ে নেবার পেছনে নিশ্চিতভাবে সহায়ক হয়েছে রিয়ালের পুরনো ফুটবলার কামাভিঙ্গা, শুয়ামিনি ও ফেরান মেন্ডি। কারণ এই তিনজনই এমবাপ্পের জাতীয় দল ফ্রান্সের সতির্থ্য।

বুধবার এমবাপ্পের সাথে অনুশীলনে ফিরেছেন আরেক তারকা জুড বেলিংহ্যাম, কারভাহাল, মেন্ডি, কামাভিঙ্গাসহ উইরোতে অংশ নেয়া বাকি সব ফুটবলারই। এমবাপ্পেসহ এই ফুটবলাররা রিয়ালের প্রধান ফিটনেস কোচ অ্যান্টনিয়ো টিন্টুসের অধিনে। প্রথম দিনের সেশনে কেবল ফিটনেস নিয়েই কাজ করেছেন এই ফরাসি তারকা।

রিয়াল মাদ্রিদের নাম্বার নাইন জার্সি পরে এমবাপ্পে আনুষ্ঠানিক ম্যাচ খেলতে নামবেন আগামী ১৫ অগস্ট। ইনজুরি সমস্যায় না পড়লে উয়েফা সুপার কাপের সেই ম্যাচে চ্যাম্পিয়ন লিগ ট্রফি জেতা দলটি লড়বে ইউরোপ লিগ জয়ী আটালান্টার বিপক্ষে। রিয়াল কোচ আনচেলত্তি নিশ্চিত করেছেন একবাপ্পেকে মূল একাদশে রেখেই পরিকল্পনা সাজাচ্ছে রিয়াল।

শৈশবের স্বপ্ন পুরন হয়েছে এমবাপ্পের। প্রিয় ক্লাব যোগ দেবার পর আইডল রোনালদোর মতোই নাম্বার নাইন জার্সিতে প্রথম মৌসুম শুরু করে এমবাপ্পে কি পারবেন সিআরসেভেনের মতো রিয়াল কিংবদন্তি হতে?

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply