গণতন্ত্র এলেই দেশে ফিরবেন শেখ হাসিনা: জয়

|

গণরোষের মুখে সরকারপ্রধানের পদ থেকে পদত্যাগ করে দেশত্যাগে বাধ্য হন শেখ হাসিনা। এরপর থেকে অনেকেই তার রাজনীতির অধ্যায়ের শেষ দেখে ফেলেছিলেন। সম্প্রতি হাসিনাপুত্র সজীব ওয়াজেদ জয়ও এক সাক্ষাৎকারে বলেছিলেন, তার মা হয়ত আর রাজনীতিতে ফিরবেন না। এর কদিন বাদেই জয় জানালেন, শেখ হাসিনা বাংলাদেশে ফিরবেন।

তিনি বার্তা সংস্থা পিটিআইকে বৃহস্পতিবার (৮ আগস্ট) একটি সাক্ষাৎকার দিয়েছেন। সেখানে বলেছেন, বাংলাদেশে আবার গণতন্ত্র ফিরলেই শেখ হাসিনা ফিরে আসবেন। তবে, তিনি ‘অবসরপ্রাপ্ত নাকি সক্রিয়’ রাজনীতিবিদ হিসেবে ফিরবেন, তা স্পষ্ট করেননি।

দেশে চলমান অস্থিরতার জন্য পাকিস্তানি ইনটেলিজেন্স এজেন্সি আইএসআইকে দায়ী করেন জয়। বলেন, আমার কাছে বেশ কিছু তথ্য-প্রমাণও আছে। এই হামলা এবং আন্দোলন অত্যন্ত সংঘবদ্ধ এবং পরিকল্পিত ছিল।

শেখ হাসিনাকে আশ্রয় দেওয়ায় ভারত সরকার ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানিয়েছেন জয়। বাংলাদেশে গণতন্ত্র ফেরাতে ভারত সরকারকে আন্তর্জাতিক সমর্থন এবং চাপ দেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি। বলেছেন, বাংলাদেশে থাকা আওয়ামী নেতাদের সুরক্ষা নিশ্চিতে যেন ভারত চাপ দেয়।

জয় এক পর্যায়ে বলেন, আমি বলেছিলাম তিনি (শেখ হাসিনা) দেশে ফিরবেন না। কিন্তু আমাদের নেতাকর্মীদের ওপর দেশজুড়ে হামলা চালানোর পর গত দুই দিনে অনেক কিছু পরিবর্তন হয়েছে। আমাদের দেশের জনগণকে নিরাপদ রাখতে যা যা করা দরকার, তা করবো। কখনই তাদের একা ফেলে চলে যাব না।

আওয়ামী লীগ বাংলাদেশের সবচেয়ে প্রাচীন দল উল্লেখ করে জয় বলেন, আমরা কখনই দেশবাসী থেকে দূরে যেতে পারি না। দেশে গণতন্ত্র ফিরলেই শেখ হাসিনা দেশে ফিরবেন।

ডক্টর মুহাম্মদ ইউনূসকে নিয়েও মন্তব্য করেন তিনি। বলেন, ব্যক্তিগত মত যাই হোক না কেন, আশা করি তিনি (ড. ইউনূস) জাতিকে দেয়া তার কথা রাখবেন।

/এমএমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply