শপথ নিয়েই আহতদের দেখতে গেলেন ড. ইউনূস

|

ফাইল ছবি।

কোটা সংস্কার আন্দোলনে আহতের দেখতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে গিয়েছেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। বৃহস্পতিবার (৮ আগস্ট) শপথ গ্রহণের পরপরই বঙ্গভবন থেকে সরাসরি ঢাকা মেডিকেলে যান তিনি।

এ সময় তিনি আহতদের সাথে কথা বলেন। তাদের শারীরিক অবস্থার খোঁজখবর নেন। এছাড়াও, আহতদের চিকিৎসার বিষয়ে ডাক্তারদের সাথেও কথা বলেন তিনি।

এর আগে, বৃহস্পতিবার রাত সোয়া নয়টার পর বঙ্গভবনে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে শপথ নেন ড. মুহাম্মদ ইউনূস। এরপর বাকি উপদেষ্টারাও শপথ গ্রহণ করেন। তবে ঢাকার বাহিরে থাকায় এদিন তিনজন উপদেষ্টা শপথ গ্রহণ করেনি। তাদের শপথ পাঠ করান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। এই সরকারের সদস্যসংখ্যা ১৭ জন। এরপর তিনি জাতির উদ্দেশে ভাষণ দেন।

আরও পড়ুন:- অন্তর্বর্তী সরকারের উপদেষ্টাদের পরিচিতি

বৃহস্পতিবার দুপুর ২টা ১০ মিনিটে এমিরেটস এয়ারলাইনসের একটি ফ্লাইটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি। বিমানবন্দরে তাকে সংবর্ধনা জানায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

প্রসঙ্গত, গত মঙ্গলবার (৬ আগস্ট) দ্বাদশ জাতীয় সংসদ ভেঙে দেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। পরে রাতে রাষ্ট্রপতি, তিন বাহিনীর প্রধান, দুই শিক্ষক ও সমন্বয়দের সাথে বৈঠকে ড. ইউনূসকে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা করার সিদ্ধান্ত নেয়া হয়।

উল্লেখ্য, সরকারি চাকরিতে কোটা সংস্কার ইস্যুতে গড়ে ওঠা নজিরবিহীন গণ অভ্যুত্থানের মুখে গত সোমবার (৫ আগস্ট) প্রধানমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়ে দেশ ছাড়েন শেখ হাসিনা। এ সময় তার ছোট বোন শেখ রেহানাও সাথে ছিলেন। তিনি দিল্লিতে রয়েছেন বলে জানিয়েছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী এস জয়শংকর।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply