১২ ঘণ্টা পর নিয়ন্ত্রণে জামালপুর জেলা কারাগারের পরিস্থিতি

|

জামালপুর জেলা কারাগার থেকে ১২ ঘণ্টা গুলির শব্দ পাওয়ার পর এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে। কয়েদিদের সবাইকে নিজ নিজ সেলে ঢুকানো হয়েছে। তবে ঠিক কতজন নিহত বা আহত হয়েছে, সেটি জানাতে পারেনি জেল কর্তৃপক্ষ।

এর আগে, বৃহস্পতিবার (৮ আগস্ট) দুপুরে জামালপুরে কারাবন্দিরা তাদের থাকার জায়গায় আগুন দিয়ে একটি ফটক ভেঙে ফেলে। পরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে ফাঁকা গুলি ছুড়তে থাকে। সেনাবাহিনীর সদস্যরা গতকাল থেকে কারাগার এলাকা ঘিরে রাখে।

জেল কর্তৃপক্ষ জানায়, আসামিরা দুইভাগে বিভক্ত হয়। তাদের একটি পক্ষ মুক্তির জন্য বিদ্রোহ করে। তারা দুই পক্ষ মারামারি শুরু করে। পরে ওই বিদ্রোহী গ্রুপ প্রথম গেট ভেঙে কারগার থেকে বের হয়ে আসে। দ্বিতীয় গেট খুলে দেয়ার জন্য জেলার আবু ফাতাহসহ করারক্ষীদের ওপর আক্রমণ করে তারা। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে কারারক্ষীদের পাশাপাশি অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কারাগারে অবস্থান নেন।

এ ঘটনায় রোকনুজ্জামান, সাদেক আলী ও জাহিদুল ইসলাম নামে তিন কারারক্ষী আহত হয়েছে। আহতদের মধ্যে একজনের অবস্থা সঙ্কটাপন্ন হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্য আহত কারারক্ষীরা জামালপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply