জামালপুর কারাগারে বিদ্রোহ: নিহত ৬, আহত ৪

|

জামালপুর জেলা কারাগারে গোলাগুলি ও আগুন লাগানোর ঘটনার পর এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে। এ ঘটনায় নিহত হয়েছে ৬ বন্দি। এছাড়া, আহত হয়েছে ৪ কারারক্ষী। কয়েদিদের সবাইকে নিজ নিজ সেলে ঢুকানো হয়েছে।

নিহতরা হলেন- আরমান, রায়হান, শ্যামল, ফজলে রাব্বি বাবু, জসিম ও রাহাত। তারা সবাই কারাবন্দী। এছাড়া, আহতদের মধ্যে তিনজন কারারক্ষীর নাম জানা গেছে। তারা হলেন– রোকনুজ্জামান, সাদেক আলী ও জাহিদুল ইসলাম।

এর আগে, বৃহস্পতিবার (৮ আগস্ট) দুপুরে জামালপুরে কারাবন্দিরা তাদের থাকার জায়গায় আগুন দিয়ে একটি ফটক ভেঙে ফেলে। পরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে ফাঁকা গুলি ছুড়তে থাকে। সেনাবাহিনীর সদস্যরা গতকাল থেকে কারাগার এলাকা ঘিরে রাখে।

জেল কর্তৃপক্ষ জানায়, বৃহস্পতিবার আসামিরা দুইভাগে বিভক্ত হয়। তাদের একটি পক্ষ মুক্তির জন্য বিদ্রোহ করে। তারা দুই পক্ষ মারামারি শুরু করে। পরে ওই বিদ্রোহী গ্রুপ প্রথম গেট ভেঙে কারাগার থেকে বের হয়ে আসে। দ্বিতীয় গেট খুলে দেয়ার জন্য জেলার আবু ফাতাহসহ করারক্ষীদের ওপর আক্রমণ করে তারা। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে কারারক্ষীদের পাশাপাশি অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কারাগারে অবস্থান নেন।

/এএম/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply