শেষযাত্রায় বুদ্ধদেব ভট্টাচার্য, দান করা হবে দেহ

|

সুকান্ত চট্টোপাধ্যায়, কলকাতা প্রতিনিধি:

পশ্চিমবঙ্গের সাবেক মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য গতকাল বৃহস্পতিবার (৮ আগস্ট) সকালে প্রয়াত হয়েছেন। তার মরদেহ রাখা হয়েছিল পিস ওয়ার্ল্ডে। আজ শুক্রবার (৯ আগস্ট) সকাল সাড়ে ১০টার পর তার দলের কর্মী সমর্থক ও অনুরাগীরা মরদেহ নিয়ে পশ্চিমবঙ্গের উদ্দেশে রওনা দেন। এ সময় সেখানে তাকে শ্রদ্ধা জানানো হয়।

এরপর দুপুর ১২টায় বুদ্ধদেব ভট্টাচার্যের মরদেহ সিপিআইএমের পশ্চিমবঙ্গের সদর দফতরে নিয়ে যাওয়া হয়। সেখানে বিকেল পর্যন্ত তার মরদেহ রাখার কথা রয়েছে। পরে সেখান থেকে দীনেশ মজুমদার ভবনে তার মরদেহ নিয়ে যাওয়া হবে। তারপর দেহদানের জন্য বুদ্ধদেব ভট্টাচার্যের মরদেহ কলকাতার নীলরতন সরকার মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হবে।

এদিকে, বুদ্ধদেব ভট্টাচার্যকে শেষবারের মতো দেখতে বিধানসভা ও আলিমুদ্দিন স্ট্রিটের পার্টি অফিসে মানুষের ঢল নামে। এ সময় তাকে শ্রদ্ধা জানান পশ্চিমবঙ্গ রাজ্য বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়, তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, কলকাতা পৌরসভার মেয়র এবং পৌর ও নগর উন্নয়ন মন্ত্রী জনাব ফিরহাদ হাকিম, পশ্চিমবঙ্গের অর্থ ও স্বাস্থ্য মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য ও বিদ্যুৎ মন্ত্রী অরূপ বিশ্বাস।

এছাড়াও পশ্চিমবঙ্গ রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীসহ অন্যান্য বিজেপি বিধায়করা শ্রদ্ধা নিবেদন করেন। পরে আলিমুদ্দিন স্ট্রিটের সিপিআইএমের রাজ্য সদর দফতরে সিপিআইএমের পশ্চিমবঙ্গ রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম, বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসুসহ অন্যান্যরা শ্রদ্ধা জানান।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply