চুয়াডাঙ্গায় ভোক্তা অধিকারকে নিয়ে শিক্ষার্থীদের বাজার মনিটরিং

|

চুয়াডাঙ্গা করেসপনডেন্ট:
চুয়াডাঙ্গায় ভোক্তা অধিকারের কর্মকর্তাকে সঙ্গে নিয়ে সচেতনতামূলক বাজার তদারকি করেছেন সচেতন ছাত্রসমাজ। শুক্রবার (৯ আগস্ট) সকাল সাড়ে ১০ টার দিকে চুয়াডাঙ্গার বড় বাজারের নিচের বাজারে এ অভিযান পরিচালনা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক সজল আহমেদকে সাথে নিয়ে সচেতনামূলক বাজার তদারকি করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের সংগঠন ‘রাজশাহী ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব চুয়াডাঙ্গার (রুসাক) সদস্যরা। এ সময় বাজারের বেশ কিছু অনিয়ম লক্ষ্য করা যায়। অনিয়ম বন্ধে বিক্রেতাদেরকে সতর্ক করা হয়। জানা যায়, অভিযানের খবরে শাক-সবজি, মাছ-মাংসসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম কমতে শুরু করে।

বিষয়টি নিয়ে রুসাকের সভাপতি শরিফুল ইসলাম বলেন, আজকে বাজার তদারকির মূল উদ্দেশ্য ছিল বিক্রেতারা যাতে ক্রেতাদের কাছ থেকে অধিক মুনাফা না করতে পারে সেজন্য সবাইকে সচেতন করা। আগামীতে বাজার অস্থিতিশীল দেখা গেলে আবারও ছাত্রসমাজ বাজার তদারকিতে নামবে।

চুয়াডাঙ্গা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক সজল আহমেদ জানান, তারা প্রতিনিয়ত বাজারে অভিযান পরিচালনা করে থাকেন। তবে এই অভিযান ছিল অন্যরকম। কারণ আজ তারা ছাত্রদেরকে সাথে নিয়ে বাজার পরিস্থিতি তদারকি করেছেন। তদারকিতে বিক্রেতার কাছে ক্রয়মূল্যের ভাউচার না থাকা, ক্রয়মূল্যের চেয়ে অধিকমূল্যে পণ্য বিক্রিসহ নানা অনিয়ম পাওয়া গেছে। প্রাথমিক পর্যায়ে তাদেরকে সতর্ক করা হয়।

অভিযানে রুসাকের সদস্যসহ বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নেন।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply