ড. ইউনূসের নেতৃত্বে জনগণের গণতান্ত্রিক ভবিষ্যৎ প্রত্যাশা যুক্তরাষ্ট্রের

|

প্রফেসর ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে বাংলাদেশে অন্তর্বর্তীকালীন সরকার গঠন করা হয়। গতকাল বৃহস্পতিবার (৯ আগস্ট) এই সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে শপথ নিয়েছেন ড. ইউনূস। মূলত, তার নেতৃত্বে বাংলাদেশে জনগণের গণতান্ত্রিক ভবিষ্যৎ প্রত্যাশা করে যুক্তরাষ্ট্র। গতকাল তিনি শপথ নেয়ার পর যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের নিয়মিত ব্রিফিংয়ে এ কথা বলেন মুখপাত্র ম্যাথিউ মিলার।

তার কাছে জানতে চাওয়া হয় ড. মুহাম্মদ ইউনূসের সাথে প্রত্যক্ষভাবে বা পরোক্ষভাবে কোনো যোগাযোগ হয়েছে কিনা? এ প্রশ্নের জবাবে মিলার বলেন, ‘অন্তর্বর্তী সরকারের সঙ্গে যোগাযোগ রয়েছে। তার শপথ অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন আমাদের চার্জ দ্য অ্যাফেয়ার্স।’

তিনি আরও বলেন, তবে শপথ অনুষ্ঠানে ড. ইউনূসের সঙ্গে তার কোনো কথা হয়েছে কিনা সে ব্যাপারে নিশ্চিত নই। অবশ্য অনুষ্ঠানে তিনি উপস্থিত হয়েছিলেন।

ম্যাথিউ মিলারের কাছে জানতে চাওয়া হয়, কি ধরনের যোগাযোগ হয়েছে? জবাবে ম্যাথিউ মিলার বলেন, প্রাইভেট কূটনৈতিক আলোচনা নিয়ে আমি কথা বলতে চাই না। তবে এটা স্পষ্ট যে, আমরা পরিষ্কার করেছি বাংলাদেশের জনগণের গণতান্ত্রিক একটি ভবিষ্যত অন্তর্বর্তী সরকারের কাছ থেকে দেখতে চাই।

মিলার আরও বলেন, ‘ড. ইউনূস সহিংসতা বন্ধের যে আহ্বান জানিয়েছেন। একে আমরা স্বাগত জানাই। আমরা অন্তর্বর্তী সরকার এবং ড. ইউনূসের সঙ্গে কাজ করতে প্রস্তুত।’

/এআই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply