বাউফলে সহিংসতার অভিযোগে পৌর বিএনপির সভাপতিকে অব্যহতি

|

বাউফল করেসপনডেন্ট:

পটুয়াখালীর বাউফলে বিভিন্ন স্থানে ভাঙচুর, লুটপাট এবং হুমকি-ধামকির সুনির্দিষ্ট অভিযোগে পৌর বিএনপির সভাপতি ও পৌর কাউন্সিলর হুমায়ুন কবিরকে দলীয় পদ থেকে অব্যহতি প্রদান করা হয়েছে।

শনিবার (১০আগস্ট) রাতে পটুয়াখালী জেলা বিএনপির সভাপতি আ. রশিদ চুন্নু মিয়া ও সাধারণ সম্পাদক স্নেহাংশু সরকার কুট্টি সাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

উপজেলা বিএনপি সূত্র জানায়, গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর উপজেলার বিভিন্ন স্থানে ভাঙচুর লুটপাট ও হুমকি-ধামকির সুনির্দিষ্ট অভিযোগ পাওয়া যায় হুমায়ুন কবিরের বিরুদ্ধে। এর প্রেক্ষিতে গত ৮ আগস্ট হুমায়ুন কবিরকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়। নোটিশের জবাবে হুমায়ুন কবিরের লিখিত ও মৌখিক বক্তব্য জেলা বিএনপির কাছে গ্রহণযোগ্য না হওয়ায় তাকে দলীয় পদ থেকে অব্যহতি দেয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে বাউফল উপজেলা বিএনপির সদস্য সচিব আপেল মাহমুদ ফিরোজ বলেন, আমরা চিঠি পেয়েছি। পৌর বিএনপির সিনিয়র সহ-সভাপতিকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেয়া হয়েছে। এটি বিএনপি নেতাদের জন্য একটি বড় বার্তা। এ ধরনের সহিংসতা ও নৈরাজ্যের ঘটনায় আমাদের দলের কেউ জড়িত থাকলে, তাদের ছাড় দেয়া হবে না বলেও জানান তিনি।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply