বাউফলে সহিংসতার অভিযোগে বিএনপি সভাপতিকে অব্যাহতি

|

বাউফল (পটুয়াখালী) করেসপনডেন্ট:

পটুয়াখালীর বাউফলে বিভিন্ন স্থানে ভাংচুর, লুটপাট এবং হুমকি-ধামকির অভিযোগে পৌর বিএনপির সভাপতি ও পৌর কাউন্সিলর হুমায়ুন কবিরকে দলীয় পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে। শনিবার (১০আগস্ট) রাতে পটুয়াখালী জেলা বিএনপির সভাপতি আঃ রশিদ চুন্নু মিয়া ও সাধারণ সম্পাদক স্নেহাংশু সরকার কুট্টি স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

উপজেলা বিএনপি সূত্র জানায়, গত ৫ আগস্ট আওয়ামী সরকারের পতনের পরে উপজেলার বিভিন্ন স্থানে ভাংচুর, লুটপাট ও হুমকি-ধামকির সুনির্দিষ্ট অভিযোগ পাওয়া যায় হুমায়ুন কবিরের বিরুদ্ধে। এর প্রেক্ষিতে গত ৮ আগস্ট হুমায়ুন কবিরকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়। নোটিশের জবাবে হুমায়ুন কবিরের লিখিত ও মৌখিক বক্তব্য জেলা বিএনপির কাছে গ্রহণযোগ্য না হওয়ায় তাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

এ বিষয়ে হুমায়ুন কবিরের ছেলে ও পৌর বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক ইমামুজ্জামান অনিকের দাবি, আমার বাবা রাজনৈতিক ষড়যন্ত্রের শিকার। তার বিরুদ্ধে আনিত অভিযোগের কোনো প্রমাণ নেই। কিছু মানুষ মনগড়া বানোয়াট অভিযোগ করে জেলা বিএনপির নেতাদের ভুল বুঝিয়েছেন। এসব ষড়যন্ত্র দুঃখজনক। হুমায়ুন কবির ত্যাগী এবং আওয়ামী সরকার কতৃক নির্যাতিত একজন নেতা।

বিষয়টি নিশ্চিত করে বাউফল উপজেলা বিএনপির সদস্য সচিব আপেল মাহমুদ ফিরোজ বলেন, আমরা চিঠি পেয়েছি। পৌর বিএনপির সিনিয়র সহ-সভাপতিকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেয়া হয়েছে।

কেন্দ্রীয় বিএনপির নির্দেশনা প্রসঙ্গ টেনে তিনি বলেন, এটা বিএনপি নেতাদের জন্য একটি বড় মেসেজ। এধরনের সহিংসতা ও নৈরাজ্যের ঘটনায় বিএনপি দলের কেউ জড়িত থাকলে, তাদের চুল পরিমাণ ছাড় দেয়া হবে না বলেও জানান তিনি।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply