অলিম্পিকের পর্দা নামছে আজ

|

ছবি: সংগৃহীত

প্যারিস অলিম্পিকে পর্দা নামছে আজ রবিবার। ১৫ দিনব্যাপী অনুষ্ঠিত আসরটির শেষ দিনের আগে ফ্রান্সের সাধারণ জনগণকে ধন্যবাদ জানিয়েছেন দেশটির অলিম্পিক কমিটির প্রেসিডেন্ট টনি এস্টানগেট।

অনেক প্রতিকূলতাকে জয় করে জাঁকজমকপূর্ণ আসর আয়োজন করে কর্তৃপক্ষ। এর মাঝে ছিল কয়েকটি বিতর্কও। সিন নদীর পানি দূষিত হওয়ায় নির্ধারিত সময়ে হয়নি ট্রায়াথলনের কয়েকটি ইভেন্ট। অবশ্য বিতর্ক সত্ত্বেও প্যারিসবাসীর আতিথেয়তায় হয়তো মুগ্ধ পর্যটকরা। এ জন্যই সমাপনীর একদিন আগে নিজের দেশের সাধারণ মানুষকে প্রশংসায় ভাসিয়েছেন টনি এস্টানগেট।

এস্টানগেট বলেন, আমি সফল। এই পর্যায়ে এসে এটা আমি বলতেই পারি। তবে একা নই, এই সফলতার ভাগিদার আমার দেশ এবং প্যারিসের সাধারণ নাগরিকরা। আমরা শেষ দুই বছর প্রতিদিন এই আয়োজনের সফলতার জন্য কাজ করে গেছি। হাজারো সমস্যা এসেছে আমাদের সামনে, আমরা সবাই একসঙ্গে সব মোকাবিলা করেছি। ক্রীড়া বিশ্বকে আমরা দেখিয়ে দিয়েছি, চেষ্টা থাকলে কী করা সম্ভব। আমি আমার শহর এবং এখানকার মানুষদের নিয়ে গর্বিত।

সমাপনী অনুষ্ঠানের বড় একটি অংশ থাকবে আকাশে। দর্শনীয় লাইটিং ও লেজার শো দিয়ে রঙিন করা হবে অনুষ্ঠানটি। জলি বলেন, বিশ্বব্যাপী বিভিন্ন দেশ থেকে আসা অ্যাথলিটদের বিদায় রঙিন করতে আমরা সব প্রস্তুতি নিয়েছি। সমাপনী শোটি হবে খুবই মনোমুগ্ধকর, থাকবে কোরিওগ্রাফিতে ভরা।

হলিউড সুপারস্টার টম ক্রুজকে শুরু থেকেই বিভিন্ন ভেনুতে দেখা গেছে যুক্তরাষ্ট্রের অ্যাথলিটদের উৎসাহ দিতে। গুঞ্জন রয়েছে, আজ সমাপনী অনুষ্ঠানে তিনি পারফর্ম করতে পারেন।

উল্লেখ্য, গত ২৭ জুলাই প্যারিসের প্রাণকেন্দ্রে সিন নদীতে নৌ প্যারেডে ব্যতিক্রমী এক উদ্বোধনী অনুষ্ঠানে যাত্রা ৩৩তম গ্রীষ্মকালীন অলিম্পিক গেমসের।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply