বশেফমুবিপ্রবি উপাচার্যের পদত্যাগ

|

জামালপুর করেসপন্ডেন্ট:

জামালপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মুখে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো কামরুল আলম খান পদত্যাগ করতে বাধ্য হয়েছে।

রোববার (১১ আগস্ট) বিকেল ৫টায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ও সাধারণ শিক্ষার্থীদের দেয়া পদত্যাগের ৪৮ ঘন্টার আলটিমেটামের সময় শেষ হয়। তবে এই সময়ের মধ্যে উপাচার্য, ট্রেজারার ও রেজিস্ট্রার পদত্যাগ না করায় বিকেল ৫ টার পর ঝটিকা মিছিল নিয়ে প্রশাসনিক ভবনে ঢুকে তাদের নাম ফলক সড়িয়ে দেয় এবং অবাঞ্ছিত ঘোষণা করেন আন্দোলনকারীরা।

এ ঘটনাটির পর পরই উপাচার্য ড. মো কামরুল আলম খান ব্যক্তিগত কারণ দেখিয়ে বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপ্রতি বরাবর পদত্যাগপত্র জমা দেন। বিষয়টি নিশ্চিত করেছেন ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক এস. এম. ইউসুফ আলী।

এ ছাড়াও বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর এস. এম. ইউসুফ আলী, মির্জা আজম হলের প্রভোস্ট পার্থ সারথি দাস, সহকারী প্রক্টর সুমিত কুমার পাল, পরিবহন কমিটির সদস্য হোসাইন মোহাম্মদ আপেল ও কর্মচারী পরিষদের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি পদত্যাগ করেছেন। ট্রেজারার, রেজিস্ট্রারসহ অনন্যরা পদত্যাগ না করা ও কিছু দাবি পূরণ না হওয়ায় আন্দোলন চালিয়ে যাবেন বলে জানিয়েছে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনকারীরা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply