হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার প্রতিবাদে মাদারীপুরে বিক্ষোভ মিছিল

|

স্টাফ রিপোর্টার, মাদারীপুর:

মাদারীপুরের বিভিন্ন স্থানসহ দেশজুড়ে হিন্দু সম্প্রদায়ের ঘর-বাড়িতে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ, জমি দখল, নির্যাতন ও মন্দির ভাঙচুরের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন হয়। রবিবার (১১ আগস্ট) বিকেলে মাদারীপুর প্রেসক্লাব এলাকায় এ কর্মসূচি পালন করেছে বাংলাদেশ হিন্দু-বোদ্ধা-খ্রিষ্টান ঐক্য পরিষদসহ একাধিক সংগঠন।

বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বিক্ষোভ ও মানববন্ধন হয়। এসময় মাদারীপুর-শরীয়তপুর সড়কে বিক্ষোভ মিছিল করা হয়। কর্মসূচিতে অংশ নেয়া ব্যক্তিরা মাদারীপুরসহ দেশের বিভিন্ন স্থানে হামলা ও মন্দির ভাঙচুরের প্রতিবাদে মিছিলে বিভিন্ন শ্লোগান দেন। তারা সরকার ও প্রশাসনের কাছে সনাতন ধর্মাবলম্বীদের নিরাপত্তা চান।

জেলা শহরের লেকপাড় থেকে বিক্ষোভ মিছিল বের করে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাবে গিয়ে শেষ হয়। সেখানে মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য দেন হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের মাদারীপুর জেলার সভাপতি শ্যামল কুমার দে, পূজা উদযাপন পরিষদের সভাপতি প্রাণতোষ মন্ডল, সনাতন সম্পতি সংঘের সভাপতি ডা. অখিল সরকার, শিবচর উপজেলার পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক ও সাংবাদিক প্রদ্যুৎ কুমার সরকারসহ বিভিন্ন সংগঠনের নেতারা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply