কুড়িগ্রামে বিজিবি ও বিএসএফ’র পতাকা বৈঠক অনুষ্ঠিত 

|

স্টাফ করেসপন্ডেন্ট, কুড়িগ্রাম:

বাংলাদেশ-ভারতের সীমান্তরক্ষী বিজিবি ও বিএসএফ’ র মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১১আগষ্ট) সকাল ১১টায় পতাকা বৈঠক অনুষ্ঠিত হয় লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়ন অধীনস্থ কুড়িগ্রাম জেলার ফুলাবাড়ি উপজেলার অনন্তপুর বিওপির আন্তর্জাতিক সীমান্ত পিলার নং-৯৪৫ এর ৩ এস হতে আনুমানিক ০৫ গজ বাংলাদেশের অভ্যন্তরে পশ্চিম অনন্তপুর নামক স্থানে।

এসময় পতাকা বৈঠকে বিজিবি’র পক্ষে নেতৃত্ব দেন লালমনিরহাট-১৫ বিজিবি’র অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল মোফাজ্জল হোসেন আকন্দ, পিএসসি এবং বিএসএফ এর পক্ষে নেতৃত্ব দেন ৯০ বিএসএফ ব্যাটালিয়ন কমান্ড্যান্ট শ্রী বিজয় কুমার এবং ১৩৮ বিএসএফ ব্যাটালিয়ন কমান্ড্যান্ট শ্রী ললিত কুমার হারমাটি।

পতাকা বৈঠকে উভয় কমান্ডারগণ কুশলাদি বিনিময় শেষে বিএসএফ’র কমান্ডারের পক্ষ থেকে বাংলাদেশের বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে হিন্দু সম্প্রদায়ের লোক যাতে ভুল বোঝাবুঝির মাধ্যমে ভারতে অনুপ্রবেশ করতে না পারে এ ব্যাপারে নজরদারি রাখার জন্য জানানো হয়।

এই বিষয়ে বিজিবি অধিনায়ক জানান, বিজিবি সর্বক্ষণই নজরদারি অব্যাহত রেখেছে। এছাড়াও সীমান্তে গুলি, হত্যাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় উভয়ের মধ্যে আলোচনা এবং দুই দেশের মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখার সম্মতি জ্ঞাপন করা হয়।

দু’রাষ্ট্রের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হবার বিষয়টি নিশ্চিত করেন অনন্তপুর বিওপি ক্যাম্পের সুবেদার শরিফুল ইসলাম।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply