ভারতে মন্দিরে পদদলিত হয়ে নিহত অন্তত ৭, আহত অর্ধশত

|

ছবি: টাইমস অব ইন্ডিয়া

ভারতে মন্দিরে শিবলিঙ্গে পানি ঢালতে গিয়ে পদপিষ্ট হয়ে মৃত্যু হয়েছে অন্তত ৭ জন ভক্তের। ঘটনাটি ঘটেছে বিহারের জেহানাবাদ জেলায়। প্রাথমিকভাবে জানা গেছে, ভানাভার পাহাড়ে অবস্থিত সিদ্ধিনাথ মন্দিরে ভিড়ের কারণে পদপিষ্টের ঘটনাটি ঘটে। খবর হিন্দুস্থান টাইমস।

প্রতিবেদন অনুযায়ী, শ্রাবণ মাসের চতুর্থ সোমবার শিবলিঙ্গে পানি ঢালা হয়। মহাদেবের মাথায় পানি ঢালতে রোববার রাত থেকেই মন্দিরে ভিড় জমিয়েছিলেন পুণ্যার্থীরা। মধ্যরাতের পরে আচমকাই হুড়োহুড়ি শুরু হয় ভক্তদের মধ্যে। আর সেই সময়ই ভক্তদের পায়ের চাপে পিষ্ট হয়ে ৭ জন নিহত হন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও বেশ কয়েকজন ভক্ত। সংবাদসংস্থা পিটিআই দাবি করেছে, আহতের সংখ্যা প্রায় ৫০।

এদিকে, এ ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠছে। একাধিক রিপোর্টে অভিযোগ করা হয় ভিড় সামলাতে নাকি ভক্তদের ওপর লাঠিচার্জ করেছিল পুলিশ। এর জেরেই হুড়োহুড়ি শুরু হয়। নিহতদের মধ্যে ৫ জন মহিলা এবং ২ জন পুরুষ। তবে আহত ভক্তের সংখ্যা প্রায় ৫০। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

প্রসঙ্গত, ভানাভার পাহাড়ে অবস্থিত সিদ্ধিনাথ মন্দিরটি বেশ প্রসিদ্ধ। স্থানীয়রা দাবি করেন, রাজা জরাসন্ধের শ্বশুর বানা রাজা মন্দিরটি নির্মাণ করেছিলেন। তবে মন্দিরটি খ্রিষ্ট্রিয় সপ্তম শতাব্দীতে গুপ্তবংশের রাজত্বকালে নির্মিত হয়েছিল বলে জানা যায়।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply