ক্রিকেটসহ যা অপেক্ষা করছে ২০২৮ লস অ্যাঞ্জেলস অলিম্পিকে

|

পর্দা নামলো ৩৩ তম গ্রীষ্মকালীন অলিম্পিকের। ১৭ দিনব্যাপী এই মেগা আসর বসে ফ্রান্সের রাজধানী প্যারিসে। আবারও চার বছরের অপেক্ষা। ২০২৮ সালে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে বসবে অলিম্পিকের পরবর্তী আসর। এই শহরকে মানুষ চেনে হলিউডের শহর হিসেবে। থাকবে নতুনত্বও। সেবছরের ১৪ জুলাই থেকে ৩০ জুলাই পর্যন্ত অনুষ্ঠিত হবে অলিম্পিক।

ধারণা করা হচ্ছে ২০২৮ অলিম্পিকের আসরে আবির্ভাব ঘটবে ক্রিকেটের। তবে সংক্ষিপ্ত ফরম্যাটের ২০ ওভারের ম্যাচ হবার সম্ভাবনাই বেশি। এর ফলে ১২৮ বছর পর অলিম্পিকে দেখা যাবে ক্রিকেট ইভেন্ট। সবশেষ ১৯০০ সালের আসরে ক্রিকেট অন্তর্ভুক্ত ছিলো অলিম্পিকে।

ফ্ল্যাগ ফুটবলা যা অনেকটা রাগবির মতো, এই ইভেন্টো ফিরবে পরবর্তী অলিম্পিকে। দেখা যাবে স্কোয়াশ, বেজবলসহ আরও কিছু খেলা। এবারের অলিম্পিকে সাড়া জাগানো সাঁতার সেনসেশন ফ্রান্সের লিওন মার্চ্যান্ডের ওপর চোখ থাকবে সবার। ধারণা করা হচ্ছে আগামী অলিম্পিকে অন্যতম ফোকাস অ্যাথলেটের জায়গায় থাকবেন লিওন।

এছাড়া ব্রিটিশ দৌড়বিদ কিলি হজকিনসনও থাকবেন আলাদা নজরে। সামনের অলিম্পিকে তার বয়স হবে ২৬ যা তার একেবারে প্রাইম ক্যারিয়ারসূলভ সময়। মার্কিন জিমন্যাস্ট তারকা সিমোন বাইলস, স্প্রিন্টার নোয়া লাইলস, অ্যাডাম পিটি, টম ডেলি, হেলেন গ্লোভারসহ আরও তারকাকে দেখা যাবে পরবর্তী গ্রেটেস্ট শো অন দ্য আর্থে।

সবশেষে এই শহরে হলিউডি উন্মাদনা থাকবে গোটা আসরজুড়ে। যুক্তরাষ্ট্রের এই শহরের ট্রাফিক জ্যাম অনেকটা বিখ্যাত। তবে সবকিছু মিলিয়ে ক্যালিফোর্নিয়ার এই শহর অর্জন করবে হ্যাটট্রিক আয়োজক হবার তকমাও। এর আগে ১৯৩২ ও ১৯৮৪ সালের গ্রীষ্মকালীন অলিম্পিক আয়োজন করেছিল লস অ্যাঞ্জেলস।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply