রাশিয়ার ৩০ কিলোমিটার ভেতরে ইউক্রেনের সেনা

|

ইউক্রেনের সাঁজায়ো যান রাশিয়ার সীমান্তের দিকে অগ্রসর হতে দেখেছে সুমি অঞ্চলের সাংবাদিকরা।

রাশিয়ার অভ্যন্তরে কুরস্ক অঞ্চলে ৩০ কিলোমিটার পর্যন্ত অগ্রসর হয়েছে ইউক্রেনের সেনারা। ২০২২ সালে শুরু হওয়া যুদ্ধে রাশিয়ার মধ্যে এবার ইউক্রেনের সেনাদের আক্রমণ চালানোকে সবচেয়ে উল্লেখযোগ্য ঘটনা হিসেবে দেখা হচ্ছে বলে বিবিসির এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, রোববার (১১ আগস্ট) পশ্চিমাঞ্চলীয় কুরস্ক অঞ্চলে ইউক্রেন সেনাদের হামলা ষষ্ঠ দিনে গড়িয়েছে। ইউক্রেনের সৈন্যরা সীমান্তের ৩০ কিলোমিটার ভেতরে ঢুকে পড়ায় মস্কোর কপালে এখন ভাঁজ পড়েছে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, তাদের বাহিনী টোলপিনো ও ওবশচি কোলোদেজের কাছে ইউক্রেনীয় সেনাদের মোকাবিলা করার চেষ্টা করছে। এই দুটি গ্রাম রাশিয়া-ইউক্রেন সীমান্ত থেকে প্রায় ২৫ থেকে ৩০ কিলোমিটার দূরে অবস্থিত।

কুরস্ক অঞ্চলের বেশ কিছু বসতি দখল করেছে ইউক্রেনের সেনারা। এছাড়া, গুয়েভোতের প্রশাসনিক ভবন থেকে রাশিয়ার পতাকা অপসারণ করেছে তারা। এসব ছবি সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

ইউক্রেনের রাষ্ট্রপতি ভোলদেমির জেলেনস্কি এক ভাষণে প্রথমবারের মতো রাশিয়ায় সরাসরি হামলার কথা স্বীকার করেছেন। তিনি বলেছেন, এই গ্রীষ্মেই কুরস্ক থেকে আন্তঃসীমান্তে দুই হাজার আক্রমণ শুরু হয়েছে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply