সীমিত পরিসরে আবারও চালু মেইল, কমিউটার ও লোকাল ট্রেন

|

৯দিন পর আবারও আজ সকাল থেকে শুরু হয়েছে সীমিত পরিসরে বিভিন্ন রুটে মেইল, কমিউটার ও লোকাল ট্রেন চলাচল । মঙ্গলবার (১৩ আগস্ট) সকালে রাজবাড়ি থেকে বিভিন্ন রুটে চালু হয়েছে সকল মেইল ও লোকাল ট্রেন চলাচল। তবে এখনই চলবে না আন্তঃনগর ও চন্দনা কমিউটার।

সকাল ৬টায় রাজবাড়ী রেলওয়ে স্টেশন থেকে ভাঙ্গাগামী রাজবাড়ী এক্সপ্রেস এবং সোয়া ৬টায় রাজবাড়ী থেকে গোয়ালন্দ ঘাটের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া শাটল চলাচল শুরু হয়। তবে প্রতিটি ট্রেনেই যাত্রী সংখ্যা তুলনামুলক কম।

এদিকে, আন্তঃনগর বেনাপোল, সুন্দরবন ও মধুমতি এক্সপ্রেস ১৫ আগষ্ট চলাচল শুরু নির্দেশনা থাকলেও রাজবাড়ী থেকে ঢাকাগামী চন্দনা কমিউটার ট্রেন পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে।

লালমনিরহাটেও সীমিত পরিসরে ট্রেন চলাচল শুরু হয়েছে। স্বল্প দুরত্বের মেইল, লোকাল ও কমিউটার ট্রেনগুলো সকাল থেকে ছেড়ে যাওয়া শুরু করেছে। সকাল সোয়া ৬টায় লালমনিরহাট থেকে টোয়েন্টি ডাউন ট্রেনটি সান্তাহার অভিমুখে ছেড়ে যায়। সকাল পৌনে ৭টায় লালমনিরহাট থেকে বিরল-পারবতীপুরগামী সিক্সটি ফোর ডাউন ট্রেন চলাচল শুরু হয়। এছাড়া ১৫ আগষ্ট থেকে লালমনিরহাট থেকে ঢাকাগামী আন্ত:নগর ট্রেনগুলো চলাচল করবে বলে জানিয়েছে রেল কর্তৃৃপক্ষ।

প্রসঙ্গত, ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে দেশব্যাপী সহিংসতার মধ্যে গত ১৮ জুলাই বিকেল থেকে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল রেল কর্তৃপক্ষ। পরে গত ১ আগস্ট থেকে সীমিত আকারে ট্রেন চলাচল শুরু হলেও, তিনদিন পর আবারও তা বন্ধ হয়ে যায়।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply