সাকিবের সিদ্ধান্ত সঠিক ছিল বললেন শরিফুল

|

কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে এলিমিনেটর ম্যাচে দেখা মিলেছিল এক বিরল দৃশ্যের। বৃষ্টিতে ম্যাচ মাঠে না গড়ানোয় সিদ্ধান্ত হয় সুপার ওভারের। তবে, খেলতে অস্বীকৃতি জানান বাংলা টাইগার্সের অধিনায়ক সাকিব আল হাসান। যার ফলে সেখান থেকেই বিদায় নিতে হয় দলটিকে। এবার বিষয়টি নিয়ে মুখ খুললেন সাকিবের সতীর্থ পেসার শরিফুল ইসলাম।

আইসিসির নিয়ম অনুযায়ী, ম্যাচের ফলাফল আনতে হলে অন্তত ম্যাচ হতে হবে প্রতি ইনিংস ৫ ওভারের। অন্তত পাঁচ ওভার করে না হলে কোনোভাবেই ম্যাচটি সুপার ওভারে নেয়া যাবে না।

যদিও আম্পায়াররা তখন প্রস্তাব রাখেন সুপার ওভারের। আর তাই ক্ষুব্ধ হয়ে সুপার ওভারে না খেলার সিদ্ধান্ত জানান সাকিব। কানাডা থেকে দেশে ফিরে সাকিবের এই সিদ্ধান্তের পক্ষেই যুক্তি দেন শরিফুল।

তিনি বলেন, আলহামদুলিল্লাহ, ভালোই লাগছে। পরপর দুটি ফ্র্যাঞ্চাইজি লিগে খেললাম। এটা রুলসে ছিল না, এক ওভারে একটি ম্যাচ। এ কারণে আমরা টসে যাইনি। আমার মনে হয় না কোনো ফ্র্যাঞ্চাইজি বা টি-টোয়েন্টিতে ম্যাচ ছাড়া সরাসরি সুপার ওভারে যাওয়া হয়। তারপর কী হয়েছে তা আমি নিজেও জানি না।

তিনি আরও বলেন, খেলতে চান নাই বলতে…যেটা রুলসে ছিল না। ম্যাচ না হয়ে কোনও জায়গায় তো কোনোদিন এক ওভারের সুপার ওভার হয়নি। এ কারণে তো উনি (সাকিব) ওনার জায়গায় ঠিকই ছিলেন। এটা যদি রুলসে থাকতো তাহলে তো উনি অবশ্যই খেলতেন।

শেষপর্যন্ত বৈঠকে বসে ম্যাচটি পুনরায় আয়োজন করার সিদ্ধান্ত নেয় সংশ্লিষ্টরা। যদিও পরে ম্যাচটি আর হয়নি। টরোন্টো ন্যাশনালসকেই সেই ম্যাচে জয়ী ঘোষণা করা হয়।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply