শেখ হাসিনার দোসররা দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করছে: মির্জা ফখরুল

|

শেখ হাসিনা পতনের পর তার দোসররা দেশকে পরিকল্পিতভাবে অস্থিতিশীল করে তুলতে চাইছে। তাদের উদ্দেশ্য ভালো নয়। তারা ভুলে গেছে তাদের নেত্রী জনরোষের মুখে পালিয়ে যেতে বাধ্য হয়েছে। এমন মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার (১৩ আগস্ট) নিজ জেলা ঠাকুরগাঁওয়ে এক সমাবেশে একথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, ব্রিটেন, আমেরিকাসহ কোনো দেশ শেখ হাসিনাকে ঠাঁই দিতে রাজি হয়নি। ভারত সরকারিভাবে তাকে রাখতে চাইছে না। এখন তিনি ভারত থেকে নতুন চক্রান্ত, ষড়যন্ত্র শুরু করেছেন। নতুন অপকৌশল করে হিন্দু ভাইদের ঢাল হিসেবে ব্যবহার করতে চাইছে। আওয়ামী লীগের সদস্যরাই সংখ্যালঘুদের ওপর হামলা-নির্যাতন চালাচ্ছে।

মির্জা ফখরুল আরও বলেন, আওয়ামী লীগের দু:শাসনের সময়ে বিএনপির হাজার হাজার নেতাকর্মীর নামে মামলা, গ্রেফতার, অত্যাচার, গুম-খুন করা হয়েছে। কিন্তু এরপরও দেশের মানুষ হাল ছাড়েনি। আন্দোলনে আবু সাঈদ, মুগ্ধসহ শত শত নিরীহ ছাত্র-জনতাকে নির্মম ভাবে প্রাণ দিতে হয়েছে। সবশেষ ছাত্র-জনতার হাতে পরাজিত হয়ে পালিয়ে যেতে বাধ্য হয়েছে হাসিনা।

শেখ হাসিনা দেশ ও দেশের মানুষের ওপর নির্যাতন, শোষন ও লুটপাট করেছে। মেগা প্রজেক্টে ও উন্নয়নের নামে টাকা লুট করে বিদেশে পাচার করেছে। সেইসাথে তার দোসররাও হাজার কোটি টাকা লুট করে পালিয়েছে। অনেকে পালাতে পারেনি। তারা বিভিন্ন স্থানে লুকিয়ে আছে।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply