অনুশীলনে নির্ভার সাকিব

|

ছবি: সংগৃহীত

পাকিস্তানের বিপক্ষে দুই টেস্টের সিরিজ সামনে রেখে লাহোরে অনুশীলন করছে বাংলাদেশ দল। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে দলের সঙ্গে প্রথম দিনেই অনুশীলনে যোগ দিয়েছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান।

রাজনৈতিক পট পরিবর্তনে সাকিবের দলে জায়গা পাওয়া নিয়ে নানামুখী আলোচনা চলমান ছিল। বৈষম্যবিরোধী আন্দোলনে তার নীরব ভূমিকায় ছাত্রদের অনেকেই মন্তব্য করেছেন, সাকিবকে দল থেকে আজীবনের জন্য নিষিদ্ধ করা হোক। ফলে প্রচন্ড চাপের মধ্যে ছিল নির্বাচক প্যানেল। তারপরও শেষ পর্যন্ত মেধার মূল্যায়ন করেছেন তারা।

আজ (বুধবার) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ব্যাটিং অনুশীলনও শুরু করে দিয়েছেন। বিসিবির প্রকাশিত ছবির মাধ্যমে কোচ চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গেও আলাপ করতে দেখা গেছে তাকে। সাকিবের মতো অনুশীলন করতে দেখা গেছে বাকি ক্রিকেটারদেরও।

উল্লেখ্য, গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকেই দুটি ফ্র্যাঞ্চাইজি লিগ খেলার জন্য দেশের বাইরে আছেন সাকিব। গত ১২ জুলাই পর্যন্ত তার এনওসির মেয়াদ ছিল। সেটা শেষ হতেই কানাডা থেকে দেশে না ফিরে তিনি সরাসরি চলে যান পাকিস্তানে। ১২ আগস্ট দলের বাকি সদস্যরাও পাকিস্তানে গিয়েছে। ২১ আগস্ট থেকে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট।

আগামী ২১ আগস্ট রাওয়ালপিন্ডিতে শুরু হচ্ছে বাংলাদেশ-পাকিস্তান সিরিজের প্রথম টেস্ট। এরপর করাচিতে সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু ৩০ আগস্ট। এই টেস্ট দুটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত।

বাংলাদেশ টেস্ট দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, নাহিদ রানা, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply