সুপার কাপ জিতে রিয়ালের ইতিহাস, অভিষেক রাঙালেন এমবাপ্পে

|

ছবি: সংগৃহীত

উয়েফা সুপার কাপে ইউরোপা লিগ চ্যাম্পিয়ন আটালান্টাকে ২-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে রিয়াল মাদ্রিদ। এ নিয়ে সর্বোচ্চ ৬ বার সুপার কাপ জয়ের রেকর্ড নিজেদের করে নিল লস ব্লাঙ্কোসরা। এদিকে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে এই ম্যাচেই লস ব্ল্যাঙ্কোসদের হয়ে মাঠে নামলেন কিলিয়ান এমবাপ্পে। রিয়ালের জার্সিতে নিজের অভিষেক ম্যাচে গোল করে নিজের নতুন অধ্যায় রাঙিয়ে রাখলেন এই ফরওয়ার্ড।

বুধবার (১৪ আগস্ট) পোল্যান্ডের ওয়ারশর ন্যাশনাল স্টেডিয়ামে আতালান্তার মুখোমুখি হয় রিয়াল মাদ্রিদ। প্রথমার্ধে গোলের জন্য তিনটি শট নিয়ে একটিও লক্ষ্যে রাখতে পারেনি রিয়াল। সেখানে দ্বিতীয়ার্ধে ১০টি শট নিয়ে ৬টি লক্ষ্যে রাখে তারা। পুরো ম্যাচে আতালান্তার ৭ শটের ২টি লক্ষ্যে ছিল।

ম্যাচের ১৫তম মিনিটে প্রথম উল্লেখযোগ্য সুযোগ পায় রিয়াল। ভালভার্দের পাসে বক্সে প্রথম স্পর্শে এমবাপ্পের শট ঠেকিয়ে দেন আতালান্তার এক ডিফেন্ডার। ২৪তম মিনিটে নিজেদের ভুলে গোল খেতে বসেছিল রিয়াল। ডান দিক থেকে আতালান্তার মার্টেন ডে রুনের ক্রস ক্লিয়ার করার চেষ্টায় হেড করেন রেয়াল ডিফেন্ডার এদের মিলিতাও, বল লাগে ক্রসবারে।

বিরতির আগে দারুণ একটি সুযোগ পায় রিয়াল। ১০ গজ দূর থেকে রদ্রিগোর শট লাগে ক্রসবারে।

গোলশুন্য প্রথমার্ধের পর নড়েচড়ে বসে রিয়াল মাদ্রিদ। একের পর এক আক্রমণে ভীতি সঞ্চার করতে থাকে ভিনিসিয়াস-এমবাপ্পেরা। ৫৯ মিনিটে রিয়ালকে এগিয়ে নেন ফেডরিকো ভালভার্দে। বাঁ দিকে বাইলাইনের কাছাকাছি ভিনিসিয়াস জুনিয়র বল ঠেলে দেন অরক্ষিত এই মিডফিল্ডারের দিকে। সময় ক্ষেপন না করে ঠান্ডা মাথায় পা ছুঁইয়ে বল জালে জড়ান ভালভার্দে। রিয়াল মাদ্রিদ পায় ১-০ গোলের লিড।

আনন্দের রেশ না কাটতেই ৯ মিনিট পর দলকে আবারও এগিয়ে নেন কিলিয়ান এমবাপ্পে। জুড বেলিংহ্যামের পাসে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন এই ফরওয়ার্ড। রিয়াল মাদ্রিদের জার্সিতে অভিষেক ম্যাচেই গোল করে নিজের নতুন অধ্যায় রাঙিয়ে রাখলেন এমবাপ্পে।

৮৩তম মিনিটে এমবাপ্পেকে তুলে ব্রাহিম দিয়াসকে নামান আনচেলত্তি। শেষ দিকে তুলে নেয়া হয় বেলিংহ্যাম ও ভিনিসিয়াসকেও। তবে জয় নিয়ে ভাবতে হয়নি রেয়ালকে। আগামী রোববার রেয়াল মায়োর্কার বিপক্ষে ম্যাচ দিয়ে লা লিগা শিরোপা ধরে রাখার অভিযান শুরু করবে আনচেলত্তির দল।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply