অবশেষে বিসিবি থেকে সরছেন পাপন!

|

ফাইল ছবি

এক যুগ ধরে বাংলাদেশ ক্রিকেটে বোর্ডের সভাপতির চেয়ারে রয়েছেন নাজমুল হাসান পাপন। অবশেষে তিনি বোর্ড সভাপতির পদ থেকে সরছেন বলে নিশ্চিত হওয়া গেছে। পাপনের সরে যাওয়া সম্পর্কে একজন বোর্ড পরিচালক গণমাধ্যমকে জানিয়েছেন, বিসিবির সভাপতি পদ থেকে অব্যাহতি নিতে তিনি রাজি আছেন

বৃহস্পতিবার (১৫ আগস্ট) বিসিবির ওই পরিচালক গণমাধ্যমকে বলেন, ‘তিনি সরে যেতে চান। তবে কখন কী করবেন তা বলতে পারছি না। বিসিবির সিনিয়র পরিচালকদের সঙ্গে যোগাযোগ রাখছেন সভাপতি পাপন।’ পাপন পদত্যাগ করলে আবারও নির্বাচনের মাধ্যমে নতুন সভাপতি নির্বাচিত হবে।

গত ৫ আগস্ট আন্দোলনের মুখে পদত্যাগ করে দেশ ছাড়েন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নাজমুল হাসান পাপন ওই মন্ত্রিসভার একজন সদস্য ছিলেন। শেখ হাসিনার পদত্যাগের পর থেকে বিসিবির কোনো কার্যক্রমে অংশ নিচ্ছেন না পাপন। বোর্ডের গঠনতন্ত্র অনুযায়ী, প্রতি দুই মাসে একটি করে পরিচালক সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। পরপর তিন সভায় কেউ অনুপস্থিত থাকলে তার পরিচালক পদ বাতিল বলে গণ্য করা হয়।

তাই নিজে থেকে পদ ত্যাগ না করে যদি কার্যক্রমে অনুপস্থিত থাকেন পাপন তাহলেও অন্তত ৬ মাসের জন্য বাংলাদেশ ক্রিকেটের পরিচালক ও সভাপতি পদে বহাল থাকবেন পাপন।

প্রসঙ্গত, ২০১২ সালের অক্টোবরে বিসিবির সভাপতি হন নাজমুল হাসান পাপন। এরপর থেকে তিনি এই পদেই রয়েছেন।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply