যে কারণে বদলে গেল বাংলাদেশ-পাকিস্তান দ্বিতীয় টেস্টের ভেন্যু

|

আগামী ২১ আগস্ট শুরু হচ্ছে বাংলাদেশ-পাকিস্তান টেস্ট সিরিজ। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত দুই মাচের এই সিরিজের প্রথম টেস্ট রাওয়ালপিন্ডি এবং দ্বিতীয়টি হবার কথা ছিলো করাচির ন্যাশনাল ব্যাংক স্টেডিয়ামে। টেস্ট সিরিজ যখন দরজায় কড়া নাড়ছে, তখনই জানানো হলো ভেন্যু বদলের কথা। প্রথম টেস্টের ভেন্যু ঠিক থাকলেও বদলে দেছে দ্বিতীয় টেস্টের মাঠ। করাচির বদলে শেষ টেস্টও অনুষ্ঠিত হবে রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে। রোববার (১৮ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটাই জানিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।

ভেন্যু বদলের ব্যাখ্যায় পিসিবি বলেছে, নির্ধারিত সময়ের মধ্যে মাঠ তৈরির ব্যাপারে নির্মাণ বিশেষজ্ঞদের সঙ্গে আমাদের কথা হয়েছে। তারা জানিয়েছে, খেলা চলার সময় নির্মাণকাজ হলে সেটার শব্দ ঝামেলায় ফেলবে। এ ছাড়া নির্মাণকাজের ধুলো খেলোয়াড়, ম্যাচ কর্মকর্তা, সম্প্রচারক ও গণমাধ্যমকেও সমস্যায় ফেলবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫-এর জন্য ভেন্যুটি কার্যকরভাবে প্রস্তুত কিনা, তা নিশ্চিত করার জন্য নির্মাণ অবশ্যই চালিয়ে যেতে হবে। পিসিবি সমস্ত স্টেকহোল্ডারদের সঙ্গে পরামর্শ এবং অপারেশনাল ও লজিস্টিক বিষয়গুলো পর্যালোচনা করার পর উভয় টেস্টই রাওয়ালপিন্ডিতে আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে।

২০২৫ সালে অনুষ্ঠিতব্য আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করবে পাকিস্তান। টুর্নামেন্টের বেশ কয়েকটি ম্যাচ করাচির ন্যাশনাল ব্যাংক স্টেডিয়ামে গড়ানোর কথা রয়েছে। যে কারণে ভেন্যুটির জরুরি সংস্কার কাজ করছে পিসিবি। আর এটিই দ্বিতীয় টেস্টের ভেন্যু বদলে যাবার প্রধান কারণ।

উল্লেখ্য, এই সংস্কার কাজের জন্যই গত ১৪ আগস্ট পিসিবি জানায়, স্টেডিয়ামের কাজ চলমান থাকায় দ্বিতীয় টেস্টে দর্শকেরা গ্যালারিতে বসে খেলা দেখতে পারবেন না। কারণ কাজের শব্দে দর্শকেরা বিরক্তবাধ করবেন। এবার বদলে গেল মাঠই।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply