ভারতের বিপক্ষে জিততে ৮ সপ্তাহের বিশ্রামে যাচ্ছেন কামিন্স

|

ছবি: সংগৃহীত

ক্রিকেটে খুবই ব্যস্ত সময় পার করছেন প্যাট কামিন্স। ভারতের বিরুদ্ধে ওডিআই সিরিজ, বিশ্বকাপ, পাকিস্তানের বিরুদ্ধে তিন টেস্টের সিরিজ, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দু’টি টেস্ট, নিউজিল্যান্ডে টি-টোয়েন্টি সফর, কিউইদের বিরুদ্ধে ২টি টেস্ট, আইপিএল, টি-২০ বিশ্বকাপের পর মেজর লিগ খেলেছেন কামিন্স। সামনে আসছে বর্ডার-গাভাস্কার ট্রফি।

এবার বর্ডার গাভাস্কার ট্রফি হচ্ছে পাঁচ ম্যাচের। ২০১৭ সালের পর এই ট্রফি ঘরে তুলতে পারেনি অস্ট্রেলিয়া। এবার এই ট্রফি জিততে মুখিয়ে আছে অজিরা। তাই নিজের প্রস্তুতি আপ টু দ্য মার্ক করতে বিশ্রামে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন প্যাট কামিন্স। ছুটিতে থাকায় আগামী মাসে ইংল্যান্ড সফরে তিনটি টি-টোয়েন্টি ও পাঁচটি ওয়ানডে ম্যাচের সিরিজে খেলবেন না কামিন্স।

প্যাট কামিন্স বলেন, ছোট বিরতি নিয়ে আরও ফ্রেশ হয়ে কামব্যাক করা যায়। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল থেকে টানা বোলিং করে চলেছি। প্রায় ১৮ মাস ধরে। আগামী সাত-আট সপ্তাহ বোলিং না করা রিকভারি, শারীরিক ফিটনেসের ক্ষেত্রে ইতিবাচক হবে।

রোমাঞ্চে ভরা ছিল শেষ ভারতের অস্ট্রেলিয়া সফর। প্রথম ম্যাচ জিতেও ২-১ এ সিরিজ হারে অস্ট্রেলিয়া। সেই আক্ষেপের কথাও ভেসে আসে কামিন্সের কন্ঠে। তাইতো এবার বর্ডার-গাভাস্কার ট্রফি জিততে মুখিয়ে আছেন তিনি।

প্যাট কামিন্স বলেন, এটি এমন একটি ট্রফি যা আমি আগে জিততে পারিনি… আমাদের গ্রুপের অনেকেই জিততে পারেনি। টেস্ট গ্রুপ হিসেবে আমরা গত কয়েক বছরে দারুণ সব অর্জন পেয়েছি। তবে মানতে হবে ঘরের মাঠে প্রতিটি সিরিজ জিততে আমরা কিছুটা পিছিয়ে আছি। তারা (ভারত) সত্যিই একটি ভালো দল। আমরা তাদের বিপক্ষে অনেক খেলেছি, আমরা তাদের সত্যিই ভালো জানি, কিন্তু আমরা মনে করি যে আমরা সত্যিই ভালো অবস্থানে আছি।

সাম্প্রতিক সময়ে খুব একটা চোখে পড়ার মতো নয় ভারতের বিপক্ষে অজিদের টেস্ট পারফরম্যান্স। ২০১৪-১৫ মৌসুমের পর থেকেই হারের স্বাদ পাচ্ছে অস্ট্রেলিয়া। তবে অজিদের এবার ভিন্ন কিছু প্রমাণের সুযোগ রয়েছে বলে মনে করেন রিকি পন্টিং।

অস্ট্রেলিয়া সাবেক এ অধিনায়ক বলেন, এটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একটি সিরিজ হতে যাচ্ছে এবং আমি মনে করি ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়ার কিছু বিষয় প্রমাণের সুযোগ রয়েছে। যা আগের দুই সিরিজে দেখা যায়নি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply