অতীতের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ দামে স্বর্ণ

|

ফাইল ছবি।

স্বর্ণের দামে নতুন রেকর্ড হয়েছে। এক মাস চার দিন পর ফের দেশের বাজারে আবারও বাড়লো স্বর্ণের দাম। এ দফায় প্রতি ভরিতে সর্বোচ্চ ২ হাজার ৯০৪ টাকা বাড়ানো হয়েছে। মূল্যবৃদ্ধির কারণে ভালো মানের, অর্থাৎ ২২ ক্যারেটের এক ভরির দাম পড়ছে ১ লাখ ২২ হাজার ৯৮৫ টাকা। দেশের বাজারে এটিই হবে এখন পর্যন্ত স্বর্ণের সর্বোচ্চ মূল্যমান। সোমবার (১৯ আগস্ট) সকাল থেকে নতুন এ দাম কার্যকর হয়েছে।

বাংলাদেশ জুয়েলার্স সমিতি-বাজুস এক সংবাদ বিজ্ঞপ্তিতে দাম বাড়ানোর ঘোষণা দেয়। জুয়েলার্স সমিতি বলছে, স্থানীয় বাজারে খাঁটি স্বর্ণের দাম বেড়ে যাওয়ায় নতুন দাম নির্ধারণ করা হয়েছে।

নতুন মূল্য অনুযায়ী, সব থেকে ভালো মানের বা ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ২ হাজার ৯০৪ টাকা বাড়িয়ে নির্ধারণ করা হয়েছে ১ লাখ ২২ হাজার ৯৮৫ টাকা। ২১ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ২ হাজার ৭৭৬ টাকা বাড়িয়ে ১ লাখ ১৭ হাজার ৩৯৮ টাকা নির্ধারণ করা হয়েছে।

এছাড়া ১৮ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ২ হাজার ৩৭৯ টাকা বাড়িয়ে ১ লাখ ৬২৫ টাকা নির্ধারণ করা হয়েছে। আর সনাতন পদ্ধতির এক ভরি স্বর্ণের দাম ১ হাজার ৯৭১ টাকা বাড়িয়ে ৮৩ হাজার ১৯৯ টাকা নির্ধারণ করা হয়েছে।

এদিকে স্বর্ণের দাম বাড়ানো হলেও অপরিবর্তিত রয়েছে রূপার দাম। ২২ ক্যারেটের এক ভরি রুপার দাম ২ হাজার ১০০ টাকা, ২১ ক্যারেটের এক ভরি রুপার দাম ২ হাজার ৬ টাকা, ১৮ ক্যারেটের এক ভরি রূপার দাম ১ হাজার ৭১৫ টাকা এবং সনাতন পদ্ধতির এক ভরি রুপার দাম ১ হাজার ২৮৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

সবশেষ গত ১৪ জুলাই দেশের বাজারে স্বর্ণের মূল্যবৃদ্ধি করেছিল বাজুস। তখন ভরিতে সর্বোচ্চ ১ হাজার ১৯০ টাকা বাড়ালে ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম দাঁড়িয়েছিলো ১ লাখ ২০ হাজার ৮১ টাকা।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply