চুয়াডাঙ্গায় স্কুলছাত্র অপহরণ ও হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

|

চুয়াডাঙ্গা করেসপনডেন্ট:

চুয়াডাঙ্গা ভি. জে সরকারি উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র মাহফুজ আলম সজিবকে (১৫) অপহরণ করে হত্যার দায়ে আসামি মামুনকে (৩০) মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার (১৯ আগস্ট) চুয়াডাঙ্গার অতিরিক্ত দায়রা জজ (২) আদালতের বিচারক মাসুদ আলী এ রায় প্রদান করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৬ সালের ২৯ জুলাই, দামুড়হুদা উপজেলার উজিরপুর গ্রামের অস্টম শ্রেণীর ছাত্র মাহফুজ আলম সজিবকে আসামি মোঃ মামুনসহ চারজন অপরহরণ করে। তারপর তার পরিবারের কাছে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে তারা।

মুক্তিপণের টাকা প্রদান না করে পরিবারের লোকজন বিষয়টি পুলিশ ও র‌্যাবকে অবহিত করে। অপরহণ ঘটনার দুই দিন পর, মাহফুজ আলম সজিবের লাশ চুয়াডাঙ্গা পৌর এলাকার সিএন্ডবি পাড়ার একটি বাড়ির ঢাকনা খোলা সেফটিক ট্যাংকের ভেতর থেকে উদ্ধার করে র‌্যাব।

এ ঘটনায় নিহত সজিবের মামা মো: আব্দুল হালিম থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় মামুনসহ চারজনকে আসামি করা হয়। মামলা দায়েরের পর তিনজন আসামি ক্রসফায়ারে নিহত হন। জীবিত থাকে একমাত্র মো: মামুন। আসামি মামুন দামুড়হুদা উপজেলার উজিরপুর গ্রামের তোতা মিয়ার ছেলে।

২০১৭ সালের ২৭ ফেব্রুয়ারী, মামলার তদন্তকারী অফিসার এস আই আব্দুল খালেক তদন্ত শেষে থানায় চার্জশিট প্রদান করেন। মামলার মোট ১৩ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আসামি মো: মামুনের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আসামি মামুনকে মৃত্যুদন্ডে দন্ডিত করার আদেশ দেন আদালতের বিচারক মো: মাসুদ আলী। মামলায় রায়ে আসামিকে আরো ২০ হাজার টাকা অর্থদন্ড করা হয়।

রায়ের পর আদালতের সহকারি পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট শরীফ উদ্দিন হাসু জানান, রায়ে বাদীপক্ষ সন্তোষ প্রকাশ করেছে।

/এআই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply