স্কুলের জমি সংক্রান্ত বিরোধে শিক্ষক-শিক্ষার্থীর ওপর হামলা

|

পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ে একটি স্কুলের জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে শিক্ষক ও শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় একজন শিক্ষকসহ বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছেন। 

সোমবার (১৯ আগস্ট) সকালের দিকে সদর উপজেলার হাড়িভাসা বালিকা উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। আহতরা পঞ্চগড় সদর হাসপাতালে চিকিৎসারত আছেন।

এদিকে, ঘটনাটি কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠে ওই এলাকা। বিক্ষুব্ধ হয়ে পড়ে শিক্ষক-শিক্ষার্থীসহ স্থানীয়রা। এক পর্যায়ে বিক্ষোভ মিছিল শুরু করে শিক্ষার্থীরা। মিছিল নিয়ে মাইনপোতা নামক এলাকায় গিয়ে হাড়িভাসা-পঞ্চগড় সড়ক অবরোধ করে তারা। পরে পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন ও বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন পঞ্চগড়ের প্রধান সমন্বয় ফজলে রাব্বী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ওই স্কুলের জমি নিয়ে স্থানীয় নওশের আলী নামক এক ব্যক্তির সঙ্গে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিলো। বিষয়টি নিয়ে সমাধানের চেষ্টাও চলছিলো। এর মধ্যে সোমবার সকালে বিদ্যালয়ের সীমান প্রাচীরের কাজ শুরু করে স্কুল কর্তৃপক্ষ। সেখানে দলবলসহ গিয়ে বাধা দেয় নওশের। এক পর্যায়ে তারা শিক্ষক, শিক্ষার্থীদের ওপর হামলা করে। ভাঙচুর করে স্কুলের শ্রেণি কক্ষও।

হাড়িভাসা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামুস কিবরিয়া প্রধান বলেন, আমাদের শিক্ষার্থীদের ওপর ন্যক্কারজনক হামলা করা হয়েছে। আমরা প্রত্যেককেই চিনি। তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন বলেন, স্কুলের শিক্ষার্থীদের আন্দোলনের খবর পেয়ে ঘটনাস্থলে আসছি। শিক্ষার্থীদের কথা শুনেছি, সুষ্ঠু বিচারের আশ্বস্থ করলে তারা আন্দোলন থেকে সরে যায়।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply