সিরাজগঞ্জে কলেজছাত্র শিহাব হত্যা: সাবেক সংসদ সদস্যসহ ৩৩ জনের নামে মামলা

|

সিনিয়র করেসপনডেন্ট, সিরাজগঞ্জ :

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন চলাকালে সিরাজগঞ্জের এনায়েতপুরে কলেজ ছাত্র শিহাব হোসেন (১৯) নিহত হওয়ার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। মামলায় সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনের সাবেক সংসদ সদস্য ও বেলকুচি উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মমিন মন্ডল, তার ভাই আব্দুল আলীম মন্ডল, বেলকুচি পৌরসভার মেয়র সাজ্জাদুল হক রেজাসহ ৩৩ জনের নাম উল্লেখ করে মামলাটি দায়ের করা হয়। এ মামলায় ৫শ’ থেকে ৭শ’ জনকে অজ্ঞাত করে আসামী করা হয়েছে। 

সোমবার (১৯ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে এনায়েতপুর থানা স্বেচ্ছাসেবক দলের সদস্য মো: সোলায়মান বাদি হয়ে এনায়েতপুর থানায় মামলাটি দায়ের করেন। মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন সিরাজগঞ্জের পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল বিপিএম। 

নিহত শিহাব হোসেন সিরাজগঞ্জ সরকারী কলেজের এইচএসসি পরীক্ষার্থী। সে কমার্সের ছাত্র ছিলো। তার বাড়ি সিরাজগঞ্জের এনায়েতপুরে।

মামলার আসামীদের মধ্যে আরো রয়েছেন, এনায়েতপুর থানা আওয়ামী লীগের সভাপতি আহম্মদ মোস্তফা খান বাচ্চু, সিনিয়র সহ-সভাপতি রাশেদুল ইসলাম সিরাজ, এনায়েতপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী বিএসসি, চৌহালী উপজেলার সদিয়া চাঁদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম জাহিদ, বেলকুচি উপজেলা পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আমিনুল ইসলাম, বেলকুচি উপজেলা ছাত্রলীগের সভাপতি রকি, চৌহালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি তাজউদ্দিন, চৌহালী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বাবুল আক্তার ও সাংগঠনিক সম্পাদক ফজলুর রহমান চুন্নু তালুকদার।

মামলার অভিযোগ পত্রে উল্লেখ করা হয়েছে, গত ৪ আগষ্ট, এনায়েতপুর থানার খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতালের সামনে থেকে বৈষম্য বিরোধী ছাত্র জনতার একটি মিছিল বের হয়। মিছিলটি এনায়েতপুর থানার আল-হেরা মার্কেটের সামনে পৌছলে সংসদ সদস্য আব্দুল মমিন মন্ডলসহ আসামীরা হাতে পিস্তল, ককটেল, লোহার রড, দেশীয় অস্ত্র নিয়ে ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে ছাত্র-জনতার মিছিলে হামলা চালায়। এতে বেশ কিছু ছাত্র আহত হয়। সেখানে গুলিতে আহত হয় কলেজ ছাত্র শিহাব হোসেন।

স্থানীয়রা তাকে উদ্ধার করে এনায়েতপুর খাঁজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত কলেজ ছাত্র শিহাব হোসেনের পরিবারের অনুমতিক্রমে মামলাটি দায়ের করা হয়েছে বলে অভিযোগ পত্রে উল্লেখ করা হয়েছে।

মামলার বাদি মো: সোলায়মান বলেন, ছাত্র জনতার আন্দোলন নসাৎ করতেই সাবেক সংসদ সদস্য আব্দুল মমিন মন্ডলের নেতৃত্বে ছাত্র জনতার উপর হামলা চালানো হয়। হামলায় প্রায় শতাধিক ছাত্র-জনতা আহত হয়। গুলিতে নিহত হয় শিহাব। শিহাবের বাবার অনুমতিক্রমেই মামলাটি দায়ের করেছি।

/এআই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply