দীপু মনি-জয়কে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন

|

মোহাম্মদপুর থানার হত্যা মামলায় গ্রেফতার সাবেক মন্ত্রী দীপু মনি ও সাবেক উপমন্ত্রী আরিফ খান জয়কে ১০ দিনের রিমান্ড আবেদন করেছে পুলিশ। কিছুক্ষণ পর দীপু মনিকে আদালতে নেয়ার কথা রয়েছে। তিনি এখনও ডিবি কার্যালয়ে আছেন।

পুলিশ জানায়, সোমবার (১৯ আগস্ট) সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে দীপু মনিকে গ্রেফতার করা হয়। ৫ আগস্ট আওয়ামী লীগ সরকার পতনের পর থেকে আত্মগোপনে ছিলেন তিনি।

তার বিরুদ্ধে গণঅভ্যুত্থানের সময় ছাত্র-জনতা নিহতের ঘটনায় চাঁদপুরে হত্যা মামলা দায়ের হয়েছে। ডিবি পুলিশের কর্মকর্তারা বলেন, বিগত সরকারের উচ্চপদস্থ হিসেবে ঢাকার হত্যা মামলায় দীপু মনিকে গ্রেফতার দেখানো হবে।

আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর দীপু মনিকে শুরুতে পররাষ্ট্রমন্ত্রী করা হয়। এরপর শিক্ষামন্ত্রী এবং সবশেষ সমাজকল্যাণ মন্ত্রী ছিলেন তিনি। চাঁদপুরে দীপু মনির আত্মীয়-স্বজন সবার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ রয়েছে।

এছাড়াও, সাবেক যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়কে মোহাম্মদপুর থানায় করা একটি হত্যা মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।আরিফ খান জয় ২০১৪ সালে নেত্রকোনা-২ আসন থেকে আওয়ামী লীগের টিকিটে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর জাতীয় ফুটবল দলের সাবেক এই অধিনায়ক যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপমন্ত্রীর দায়িত্ব পান।

চার বছর এ দায়িত্ব পালনের পর ২০১৮ সালের নির্বাচনে তিনি আর আওয়ামী লীগের মনোনয়ন পাননি। সবশেষ দ্বাদশ সংসদ নির্বাচনে নৌকা প্রতীক না পেয়ে স্বতন্ত্র হিসেবে নির্বাচন করে হেরে যান আরিফ খান জয়।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply