বুধবার জরুরি বোর্ড মিটিং বিসিবির

|

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বিশেষ বোর্ড সভা বসছে আগামীকাল বুধবার। দেশের রাজনৈতিক পট পরিবর্তনের পর বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন ও তার পরিচালনা পর্ষদের অনেকের পদত্যাগের মতো গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আসতে পারে এ সভায়। সকাল ১১টায় উপস্থিত হতে বলা হয়েছে সব পরিচালকদের।

সরকার পরিবর্তনের পর, এটাই হবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রথম বোর্ড সভা। বিসিবির গঠনতন্ত্র অনুযায়ী, সভা বসার জন্য কমপক্ষে ৯ পরিচালকের উপস্থিতি আবশ্যক। এছাড়া, বোর্ড সভা ডাকার এখতিয়ার মূলত সভাপতির। তবে, চলমান অবস্থায় বিসিবির কোনো কার্যক্রমে নেই সভাপতি নাজমুল পাপন। গুঞ্জন আছে- নতুন একজন সভাপতি নিয়োগের ব্যাপারে। এসব দিক বিবেচনায় বড় সিদ্ধান্ত আসতে পারে আগামীকাল।

সরকার পতন আন্দোলনের পর থেকে বিসিবির প্রভাবশালী পরিচালকদের অনেকে বিসিবিতে আসছেন না। সূত্র থেকে জানা গেছে, অনেকে বিদেশে অবস্থান করছেন। যার কারণে আগামীকালের সভায় তারা কীভাবে যুক্ত হবেন সেটি নিয়ে থাকছে ধোঁয়াশা।

বোর্ড সভাপতিসহ বিসিবির পরিচালকরা পদত্যাগ করলে আইসিসির গাইডলাইন ও বিসিবির গঠনতন্ত্র মেনে বিসিবি পুনর্গঠন করতে আইনগত কোনো বাধা থাকবে না। গত কয়েক সপ্তাহ ধরে ঝুলে থাকা সিদ্ধান্তগুলো বুধবারের মিটিংয়ের পর হয়তো সবকিছুর জট খুলে যাবে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply