বিজিবি সদস্যদের ‘রাখি’ পরিয়ে দিচ্ছেন ভারতের সাবেক কেন্দ্রীয় প্রতিমন্ত্রী

|

আখাউড়া করেসপনডেন্ট :

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া সীমান্তে রাখি বন্ধন উৎসব পালন করা হয়েছে। সোমবার (১৯ আগষ্ট) বাংলাদেশ-ভারতের ‘আখাউড়া-আগরতলা’ সীমান্তের নো ম্যান্স ল্যান্ডে (শূণ্যরেখায়) সীমান্তরক্ষী বাহিনী বিজিবি-বিএসএফের হাতে রাখি পরিয়ে দেয় ভারতের সাবেক কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক।

এসময় তাদেরকে মিষ্টি উপহার দিয়ে স্বাগত জানায় বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র সদস্যরা। এদিন, রাখি বন্ধন ঘিরে সীমান্তে উৎসবের আবহ তৈরি হয়।

জানা গেছে, প্রতিবছরের ন্যায় এবার-ও সীমান্ত এলাকায় দায়িত্বে নিয়োজিত বিএসএফ জওয়ানদের সঙ্গে রাখি বন্ধন উৎসব পালন করলেন ভারতের সাবেক কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক।

এদিন বিএসএফ জওয়ানদের হাতে রাখি পরিয়ে দিয়ে দিনটিকে উদযাপন করতে তিনি ছুটে আসেন আখাউড়া-আগরতলা সীমান্তে। আখাউড়া চেকপোস্ট সীমান্তের শূণ্য রেখায় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ জওয়ানদের হাতে রাখি পরিয়ে দেন। এ সময় সীমান্তে দায়িত্বরত বিজিবি জওয়ানদের হাতেও রাখি পরিয়ে দেন প্রতিমা ভৌমিক। 

তিনি বলেন, প্রতিবছর-ই এই দিনটি সীমান্ত সুরক্ষায় নিয়োজিত সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানদের সঙ্গে পালন করি। ২০০৭ থেকেই এ সীমান্তরক্ষী বাহিনী জওয়ানদের হাতে রাখি পরিয়ে আসছি। তারা প্রত্যেকেই বাড়ি-ঘর আর স্বজনদের থেকে দূরে থাকে। তাই এ বিশেষ দিনে যেন তাদের একাকীত্ব অনুভব না হয়, সেই জন্যেই তাদের সঙ্গে এই উৎসবের দিন উদযাপনে ছুটে আসা।

এদিন সীমান্তে নিয়োজিত জওয়ানদের হাতে রাখি পরিয়ে তাদের হাতে মিষ্টি তুলে দিয়ে তাদের রাখি বন্ধনের শুভেচ্ছা জানিয়ে ভাই বোনের সম্পর্ককে অটুট রাখার বার্তা দিলেন প্রতিমা ভৌমিক। এতে সৌহার্দ্যপূর্ণ সম্পর্কেরও সৃষ্টি হয় বলে মন্তব্য করেছেন তিনি।

/এআই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply