উত্তর-পূর্বাঞ্চলে ৪৮ ঘণ্টায় ভারী বৃষ্টির আভাস

|

আগামী ৪৮ ঘণ্টায় দেশের উত্তর-পূর্বাঞ্চলে ভারী বৃষ্টি হতে পারে। উজানে পানি বাড়তে পারে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কে এম আলী রেজা। বুধবার (২১ আগস্ট) সচিবালয়ে ব্রিফিংয়ে এই পূর্বাভাসের কথা জানান তিনি।

কে এম আলী রেজা জানান, বন্যা পরিস্থিতি মোকাবেলায় পর্যাপ্ত ত্রাণ আছে। নগদ অর্থ, চাল বরাদ্দ করা হয়েছে। ফেনীতে ৭৮টি আশ্রয়কেন্দ্র ১ হাজার ৬শ’ জন আশ্রয় নিয়েছেন।

ছাত্র সমন্বয়ক, স্থানীয় প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় বন্যা মোকাবেলায় কাজ চলছে উল্লেখ করে তিনি বলেন, এবারের বন্যায়, নোয়াখালী, ফেনী, কুমিল্লা, খাগড়াছড়ি, সুনামগঞ্জ, মৌলভীবাজার, সিলেট, রাঙ্গামাটি আক্রান্ত। বন্যা মোকাবেলায় সরকারের পক্ষ থেকে সব ব্যবস্থা নিতে বলা হয়েছে।

টানা বৃষ্টি ও ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢলে ফেনীর ফুলগাজী ও পরশুরাম উপজেলার বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে। মুহুরী নদীর পানি বিপৎসীমার ৫৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। একই সঙ্গে কুমিল্লার গোমতী নদীর পানি বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হওয়ায় বিভিন্ন এলাকায় বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়েছে। নোয়াখালী অঞ্চলেও পানি বাড়তে শুরু করেছে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply