হাথুরুসিংহের ভবিষ্যৎ নিয়ে যা জানালেন নতুন বিসিবি প্রধান

|

ছবি: সংগৃহীত

জরুরি সভায় সভাপতির পদ থেকে পদত্যাগ করেছেন সাবেক ক্রীড়ামন্ত্রী ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। তার জায়গায় নতুন সভাপতি হয়েছেন সাবেক প্রধান নির্বাচক ফারুক আহমেদ। বিসিবি সভাপতি হওয়ার পর বাংলাদেশ দলের হেড কোচ চান্দিকা হাথুরুসিংহের ভবিষ্যৎ নিয়ে কথা বলেছেন নতুন বিসিবি প্রধান।

বুধবার (২১ আগস্ট) বিকেলে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সংবাদ সম্মেলন করেন বিসিবির নতুন সভাপতি ফারুক আহমেদ। সেখানে কথা প্রসঙ্গে চলে আসে বাংলাদেশ দলের হেড কোচ হাথুরুসিংহের বিষয়ও। বিষয়টি নিয়ে পাশ না কাটিয়ে স্বভাবজাত বক্তব্য দিয়েছেন নতুন বিসিবি বস।

বিসিবি প্রধান বলেন, চান্দিকা হাথুরুসিংহের চুক্তি কতদিন আমি আসলে জানি না। তবে আমি আমার আগের অবস্থানেই আছি (হাথুরুর বিদায় চান)। এখন যেহেতু আমি দায়িত্ব পেয়েছি। এখন আমি বিকল্প খুঁজবো, তার চাইতে ভালো কাউকে পাই কিনা, কাছাকাছি মানের কাউকে পাওয়া যায় কিনা এসব দেখবো।

জাতীয় দলের ক্রিকেটারদের সঙ্গে দ্বন্দ্বে ২০১৭ সালে বাংলাদেশ দলের দায়িত্ব ছেড়েছিলেন হাথুরুসিংহে। এরপর ২০২৩ সালে আবারও এই কোচকে বাংলাদেশের দায়িত্ব দেয়া হয়। দায়িত্ব নেয়ার পর সেই সময়ের অধিনায়ক তামিম ইকবালের সঙ্গে সরাসরি ঝামেলায় জড়ান এই কোচ।

তামিম বাধ্য হন অবসরের মতো কঠিন সিদ্ধান্ত নিতে। অবশ্য তৎকালীন প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে আবারও ক্রিকেটে ফেরেন এই ওপেনার। তবে জাতীয় দল থেকে বিরতিতে চলে যান তিনি। দলের সংস্কৃতি নষ্ট করার পেছনে বড় মাস্টারমাইন্ডও ধরা হয় হাথুরুসিংহেকে।

দায়িত্ব নিয়ে এখনই কঠিন সিদ্ধান্ত নিতে চান না ফারুক। এর আগে প্রধান নির্বাহী এবং বাকিদের সঙ্গে কথা বলতে চান তিনি। ফারুক বলেন, এরপর বাকিদের সাথে আলাপ করবো, সিইও আছেন, আগে যারা কাজ করেছেন তাদের সাথে কথা বলে নিবো। তারপরে…আসলে আমি ওই অবস্থান থেকে সরিনি এখনো।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply