ফেনীতে উদ্ধার অভিযানের জন্য যা বললেন ব্যারিস্টার সুমন

|

ছাত্র-জনতার আন্দোলনের মুখে শেখ হাসিনা সরকারের পতনের পর আত্মগোপনে চলে যান আওয়ামী লীগের নেতাকর্মীরা। এসময় ক্ষমতাসীনদের অনেক নেতাকর্মীর মতো লাপাত্তা ছিলেন ব্যারিস্টার সুমনও। অবশেষে তিন দিন আগে অজ্ঞাত স্থান থেকে সামাজিকমাধ্যমে এক ভিডিওবার্তা দিয়ে সুমন প্রমাণ করেন যে, তিনি লাপাত্তা হয়ে যাননি। ভালো আছেন।

এদিকে, ভারী বৃষ্টি ও ভারতীয় পাহাড়ি ঢলের পানি বেড়ে যাওয়ায় সম্প্রতি বাংলাদেশের ১০ জেলায় ভয়াবহ বন্যা দেখা দেয়। এর মধ্যে ফেনী, নোয়াখালী, খাগড়াছড়িসহ বেশ কিছু এলাকা রয়েছে বিপজ্জনক পরিস্থিতিতে। ফেনীতে স্মরণকালের ভয়াবহ বন্যায় জেলার বেশিরভাগ এলাকা প্লাবিত হয়েছে। সেখানে উদ্ধার অভিযানে নৌবাহিনীর কয়েকটি কন্টিনজেন্ট কাজ করছে। এই উদ্ধার অভিযানের ব্যাপারে নিজের মত প্রকাশ করেছেন সাবেক এই সংসদ সদস্য।

আজ বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুর দেড়টার দিকে নিজের ফেসবুক আইডিতে একটি স্ট্যাটাস দেন ব্যারিস্টার সুমন। সেখানে তিনি লেখেন– ফেনীতে হেলিকপ্টারের মাধ্যমে উদ্ধার অভিযানের জন্য দুই হাজার স্কয়ার ফিটের উন্মুক্ত ছাদ প্রয়োজন।

স্ট্যাটাসে আরও উল্লেখ করা হয়, কেউ যদি এ ব্যাপারে তথ্য দিয়ে সহযোগিতা করতে চান, তাহলে যেন এই নম্বরে (01819023220) যোগাযোগ করেন।

তার স্ট্যাটাসের মন্তব্যঘরে নানা রকম প্রতিক্রিয়া দেখান নেটিজেনরা। কেউ তাকে স্বাগত জানান। কেউ করেন তুলোধুনো।

সাইফুল জার্নাল নামের এক ফেসবুক ব্যবহারকারী লিখেছেন, সাব্বাস সুমন, ‘কাম ব্যাক’। শরিফুল ইসলাম নামের আরেকজন লেখেন, দুর্যোগ-দুর্বিপাকে আপনি যেখানেই আছেন, মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। এটাই মানুষ সত্য, এটাই মুজিব আদর্শ।

সাইফুল ইসলাম নামের একজন সুমনকে উদ্দেশ করে বলেন– যদিও আপনার এই মায়া কান্না এখন আমাদের মনে মোটেও জায়গা করছে না, তবে এই মুহূর্তে হাত বাড়িয়েছেন, এটা আমাদের জন্য হয়তো ভালো কিছু বয়ে আনবে। সুমনের পোস্টে ‘ব্যারিস্টার সুমন ফ্যান ক্লাব’ পেজ থেকে লেখা হয়– ‘মানবতার ফেরিওয়ালা আমাদের সুমন ভাই’।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply