নিউজিল্যান্ড ‘এ’ দলের বাংলাদেশ সফর স্থগিত

|

বর্তমান প্রেক্ষাপটে বাংলাদেশ থেকে আরব আমিরাতে সরে গেছে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। মূলত নির্দিষ্ট কয়েকটি দেশের নাগরিকদের বাংলাদেশে ভ্রমণের ব্যাপারে সতর্কতা ও নিষেধাজ্ঞা থাকায় নারী বিশ্বকাপ শেষ পর্যন্ত বাংলাদেশে হচ্ছে না। ঠিক একই কারণে এবার নিউজিল্যান্ড তাদের ‘এ’ দলকে বাংলাদেশে পাঠাচ্ছে না। 

বৃহস্পতিবার (২২ আগস্ট) এক বিবৃতির মাধ্যমে সফর স্থগিত হওয়ার বিষয়টি নিশ্চিত করে নিউজিল্যান্ড ক্রিকেট। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় থেকে বাংলাদেশে ভ্রমণ সতর্কতা দিয়ে রেখেছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও ভারত। দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক হলেও দেশগুলো তাদের নাগরিকদের ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করেনি।

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের ইনচার্জ শাহরিয়ার নাফীস একটি শীর্ষস্থানীয় গণমাধ্যমকে বলেন, ট্রাভেল রেস্ট্রিকশনস থাকলে তো বোর্ডের কিছু করার থাকে না। আমরা ওদের সঙ্গে আলাপ করছি। সফরটি বাতিল হবে না। আশা করছি, অন্য কোনো সময় সিরিজটি আয়োজন করতে পারব।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের তিনটি টেস্ট খেলতে আগামী অক্টোবরে নিউজিল্যান্ড দলের ভারত সফর আছে। ‘এ’ দলের বাংলাদেশ সফরকে তারা দেখছিল সেই সিরিজেরই প্রস্তুতি হিসেবে। পরিবর্তিত পরিস্থিতিতে সেটি আর হচ্ছে না।

উল্লেখ্য, দুটি চার দিনের ম্যাচ ও তিনটি এক দিনের ম্যাচ খেলতে আগামী ২৮ সেপ্টেম্বর বাংলাদেশে আসার কথা ছিল কিউইদের। ম্যাচগুলো হওয়ার কথা ছিল চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ও কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply