রাওয়ালপিন্ডি টেস্ট: সাদমান-মুমিনুলের ব্যাটে লড়ছে বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

রাওয়ালপিন্ডি টেস্টের তৃতীয় দিনের প্রথম সেশন শেষে সাদমান ইসলাম ও মুমিনুল হকের ব্যাটে ভালোই জবাব দিচ্ছে বাংলাদেশ। সকালে দ্রুত দুই উইকেট হারিয়ে চাপে পরে টাইগাররা, এরপর অবশ্য মুমিনুলকে নিয়ে লড়াই চালিয়ে যান সাদমান। ফিফটি তুলে নিয়েছেন বাঁহাতি ওপেনার সাদমান। একই পথে আছেন আরেক বাঁহাতি মুমিনুল।

শুক্রবার (২৩ আগস্ট) রাওয়ালপিন্ডিতে সিরিজের প্রথম টেস্টের তৃতীয় দিনের প্রথম সেশন শেষে ২ উইকেটে ১৩৪ রান করেছে বাংলাদেশ। এই সেশনে ৩৬ ওভারে ১০৭ রান তুলেছে টাইগাররা। গতকাল ৬ উইকেটে ৪৪৮ রানে প্রথম ইনিংস ঘোষণা করেছিল পাকিস্তান।

তৃতীয় দিনের শুরু থেকে বেশ আস্থার সঙ্গেই খেলছিলেন জাকির হাসান। শাহীন শাহ আফ্রিদি-নাসিম শাহদের গতির বল আত্মবিশ্বাসের সঙ্গেই ছেড়ে দিচ্ছিলেন তিনি। যদিও নাসিম শাহ’র পাতানো ফাঁদেই পা দেন তিনি। নাসিমের অফ স্টাম্পের বাইরের বলে ব্যাট চালিয়েছিলেন ৫৮ বলে ১২ রান করা জাকির। বাম দিকে ঝাঁপিয়ে প্রায় প্রথম স্লিপ বরাবর পজিশন থেকে ক্যাচ নেন রিজওয়ান। তৃতীয় দিনের পঞ্চম ও ইনিংসের ১৭তম ওভারে প্রথম উইকেট হারায় বাংলাদেশ।

সাদমানকে সঙ্গ দিতে নেমে শুরু থেকেই নড়বড়ে ছিলেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তার বিপক্ষে বেশ কয়েকটি জোরালো আবেদনও হয়। তবে আউট হয়েছেন খুররম শাহজাদের অ‍্যাঙ্গেলে ভেতরে ঢোকা ডেলিভারিতে। অফ স্টাম্পের কিছুটা বাইরে থেকে বল একটু ভেতরে ঢুকে ব্যাট ও প্যাডের মাঝ দিয়ে উইকেট ভাঙে শান্তর। ডিফেন্স করতে চেয়েছিলেন টাইগার অধিনায়ক। তবে সুইংয়ের কারণে লাইন মিস করেন। আউট হওয়ার আগে ৪২ বলে ১৬ রান করেছেন তিনি।

তবে জাকির-শান্তরা না পারলেও এক প্রান্ত আগলে মাটি কামড়ে টিকে আছেন সাদমান। মাহমুদুল হাসান জয়ের চোটে দীর্ঘদিন পর একাদশে সুযোগ পেয়ে তার সদ্ব্যবহার করে যাচ্ছেন এই ওপেনার। এরমধ্যেই তুলে নিয়েছেন নিজের ফিফটি। ১২৩ বলে ৫৩ রান তুলে অপরাজিত রয়েছেন। তাকে দারুণ সাহায্য করছেন মুমিনুল হকও। তিনি অপরাজিত আছেন ৪৫ রানে। অবিচ্ছিন্ন ৮১ রানের জুটি গড়েছেন এ দুই ব্যাটার।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply