রাওয়ালপিন্ডি টেস্ট: লিটন-মুশফিকের জোড়া ফিফটি, স্বস্তিতে তৃতীয় দিন শেষ করল বাংলাদেশ

|

রাওয়ালপিন্ডি টেস্টে প্রথমে ব্যাট করতে নেমে ৪৪৮ রান করে ইনিংস ঘোষণা করেছিল স্বাগতিক পাকিস্তান। তবে বড় লক্ষ্য তাড়া করতে নেমে দুর্দান্ত নৈপুণ্য দেখিয়েছেন বাংলাদেশের ব্যাটাররা। তৃতীয় দিন শেষে ৫ উইকেট হারিয়ে ৩১৬ রান তুলেছে বাংলাদেশ। জোড়া হাফ সেঞ্চুরি এসেছে মুশফিকুর রহিম ও লিটন দাসের ব্যাটে।

শুক্রবার (২৩ আগস্ট) তৃতীয় দিনের শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। পঞ্চম ওভারে সাজঘরে ফিরেছেন জাকির হোসেন। ৫৮ বল খেলে ১২ রান করেছেন তিনি। এরপর সাদমানকে সঙ্গে নিয়ে দলের হাল ধরার চেষ্টা করছেন অধিনায়ক শান্ত। ইনিংস বড় করতে পারেননি তিনি। ৪২ বলে ১৬ রান করে বোল্ড আউট হন এই বাঁহাতি ব্যাটার। এরপর এরপর অভিজ্ঞ মুমিনুল হককে সঙ্গে নিয়ে টাইগার শিবিরে হাল ধরেন ওপেনার সাদমান ইসলাম। দুজনের ব্যাটে ভর করে ১০০ রানের কোটা পার করে বাংলাদেশ। ১২৩ বলে ক্যারিয়ারের তৃতীয় ফিফটি তুলে নেন সাদমান। তাকে যোগ্য সঙ্গ দেন মুমিনুল। মধ্যাহ্নভোজের পর মাঠে ফিরে ফিফটি তুলে নেন এই বাঁ হাতি ব্যাটারও।

৭৬ বলে ৫০ রান করে বোল্ড আউট হন মনিনুল। তবে আরেক অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম নিয়ে রান তুলতে থাকেন সাদমান। কিন্তু ৭ রানের আক্ষেপ নিয়ে সাজঘরে ফেরেন এই টাইগার ওপেনার। ১৮৩ বলে ৯৩ রান করে মোহাম্মদ আলির বলে বোল্ড আউট হন তিনি। সাকিবের ব্যাটে আসে ১৬ বলে ১৫ রান। এরপর লিটন দাসকে সঙ্গে দিয়ে রান তুলতে থাকেন মুশফিকুর রহিম।

১২২ বলে ৫৫* রানে মুশফিক এবং লিটনের অপরাজিত ৫২ রানের ইনিংসে ভর করে তৃতীয় দিন শেষে ৫ উইকেট হারিয়ে ৩১৬ রান তুলেছে বাংলাদেশ। এতে ১৩২ রানে পিছিয়ে রয়েছে টাইগাররা। স্বাগতিকদের হয়ে খুরাম শাহজাদ তুলে নেন দুটি উইকেট। এ ছাড়া একটি করে উইকেট পান নাসিম শাহ, মোহাম্মদ আলি ও সাইম আইয়ুব।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply