সাকিবের বিরুদ্ধে কেন হত্যা মামলা? জবাব দিলেন ডিএমপি কমিশনার

|

অপেশাদার পুলিশ কর্মকর্তা ও সদস্যদের চরম উচ্ছৃঙ্খল আচরণের কারণেই জনমনে আস্থার সংকট তৈরি হয়েছে বলে মন্তব্য করেছেন ডিএমপি কমিশনার মোহাম্মদ মাইনুল হাসান। তিনি অভিযুক্ত পুলিশ সদস্য ও কর্মকর্তাদের বিরুদ্ধে দ্রুত বিভাগীয় ব্যবস্থা নেয়ারও আশ্বাস দিয়েছেন।

শনিবার (২৪ আগস্ট) রাজধানীর ডিএমপি সেন্টারে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন। ব্রিফিংয়ে অপেশাদার পুলিশ সদস্যদের কারণে যেসব হত্যাকাণ্ড ঘটেছে তা নিয়ে প্রশ্ন করা হয় তাকে। উত্তরে তিনি বলেন, অনেকের নামে মামলা দায়ের হয়েছে আর আইনগত বিষয়টি চলমান প্রক্রিয়া।

তিনি বলেন, পুলিশের কাজ হবে এখন থেকে পেশাদার। কে কোন জেলা থেকে এসেছেন সেটি আমাদের কাছে বিবেচ্য বিষয় নয়।

তিনি আরও বলেন, আন্দোলনে অনেকে লাইসেন্সকৃত অস্ত্র দিয়ে অভ্যুত্থান দমনের অপচেষ্টা করেছেন। সেগুলো খুঁজে বের করার চেষ্টা চলছে। এ ছাড়া নির্দেশদাতাদের বিরুদ্ধে মামলা হয়েছে।

ডিএমপি কমিশনার বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে রাজধানীর ৫০টি থানার মধ্যে ২২টি পুড়েছে, অনেক পুলিশ আহত-নিহত হয়েছে। যার জন্য এখনও অনেকটা আতঙ্কে আছে এ বাহিনী। তাই পুলিশ পূর্ণরূপে ফিরে আসতে কিছুটা সময় লাগবে।

এ সময় সাকিব আল হাসানের বিরুদ্ধে হত্যা মামলা সম্পর্কেও কথা বলেন ডিএমপি কমিশনার। তিনি বলেন, একটি অপরাধে একেকজনের সম্পৃক্ততা একেক রকম থাকে। কেউ উসকানি দেয়, কেউ সহযোগিতা করে থাকে, কেউ পরামর্শ দিয়ে থাকে। তবে প্রমাণ সাপেক্ষে ব্যবস্থা নেয়ার কথাও জানান এই পুলিশ কর্মকর্তা।

/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply