শেখ হাসিনার পতনের পর একজন হিন্দুও ভারতে আসেনি: আসামের মুখ্যমন্ত্রী

|

আওয়ামী লীগ সরকারের পতনের পর সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে আওয়াজ ওঠে যে বাংলাদেশে হিন্দুরা নানাভাবে হয়রানির শিকার হচ্ছেন। এ নিয়ে ভারত সরকারকেও বেশ উদ্বিগ্ন দেখা যায়। এরপর নরেদ্র মোদিকে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস আশ্বস্ত করার পর পরিস্থিতি বেশ অনুকূলে আসে।

সরকার পতনের পর থেকেই বেশ কিছু ভারতীয় মিডিয়া বাংলাদেশে হিন্দু নির্যাতন হচ্ছে বলে অভিযোগ করতে থাকে। তবে বাস্তবতার সাথে তার খুব একটা মিল পাওয়া যায়নি। এবার আসামের মুখ্যমন্ত্রী হিমান্ত বিশ্ব শর্মা এ নিয়ে মুখ খুললেন। বললেন, শেখ হাসিনা সরকারের পতনের পর বাংলাদেশ থেকে একজন হিন্দুও ভারতে যায়নি।

হিমান্ত বিশ্ব শর্মার ভাষ্য, বাংলাদেশে হিন্দুরা সেখানেই বসবাস করছেন। গত এক মাসে একজন হিন্দুও ভারতে প্রবেশের চেষ্টা করেছে বলে ধরা পড়েনি। তবে হিমান্ত দাবি করেন, গত এক মাসে ৩৫ জন মুসলিম অনুপ্রবেশকারীকে গ্রেফতার করা হয়েছে। তাদের লক্ষ্য আসাম নয়, বরং বেঙ্গালুরু, তামিলনাড়ু, কোয়েম্বাটুরে গিয়ে বস্ত্রশিল্পে কাজ করা।

ভারতের প্রধানমন্ত্রীকে হিন্দুদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য বাংলাদেশ সরকারকে চাপ দেয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে বলেও জানান আসামের মুখ্যমন্ত্রী।

/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply