স্বেচ্ছাসবক দল নেতার হত্যাকারীদের বাঁচাতে ষড়যন্ত্রের অভিযোগ বিএনপির আরেক পক্ষের বিরুদ্ধে

|

কুমিল্লা ব্যুরো:

কুমিল্লার দেবিদ্বারে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সন্ত্রাসীদের নিহত হন স্বেচ্ছাসবক দলের নেতা আবদুর রাজ্জাক রুবেল (৩৩)। এ নিয়ে মামলাও দায়ের করেছে রুবেলের পরিবার। তবে হত্যাকারীদের বাঁচাতে বিএনপির একটি পক্ষ ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছেন নিহতের মা মামলার বাদী হাসনেআরা বেগম।

শনিবার (২৪ আগস্ট) বিকালে পৌর এলাকার নিজ বাড়িতে এক সাংবাদিক সম্মেলনে তিনি এই অভিযোগ করেন। সাংবাদিক সম্মেলনে রুবেলের মা বলেন, তিনি একজন বিধবা মা এবং তার ছেলের বউ ৯ মাসের অন্তসত্ত্বা। সেও এখন বিধবা। সামনের দিনগুলো কিভাবে কাটবে তা তাদের জানা নেই।

এ সময় এক লিখিত বক্তব্যে রুবেলের মা দাবি করেন, বিএনপি নেতা তারেক মুন্সীর নেতৃত্বে বিএনপি’র আরেকটি পক্ষ হত্যাকারীদের বাঁচাতে রুবেলের ময়ের কাছে আসে। এ সময় তারা মোটা অঙ্কের টাকা অফার করে। মূলত তারেক তার আপন ভাতিজা আওয়ামী লীগের সাবেক এমপি রাজী মোহাম্মদ ফখরুল ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ আরও কয়েকজনকে বাঁচাতে রুবেলের মায়ের কাছে এসেছিলেন।

তিনি তার লিখিত বক্তব্যে আরও দাবি করেন, তার সন্তানকে কারা গুলি করে হত্যা করেছে, তার ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হয়েছে। তাই খুনীদের বিরুদ্ধে পারিবারিকভাবে মামলা করা হবে এটাই স্বাভাবিক। তবে আসামীদের আড়াল করতে রুবেলের চাচাতো ভাই পরিচয়ে আবুল কাশেম মিয়া নামের একজনকে বাদী করে আদালতে একটি মামলা দায়ের করান তারেক মুন্সি। শুধু তাই নয়, রুবেলের পরিবার যাতে মামলা করতে না পারে সেজন্য তারা বিভিন্নভাবে হুমকি ও প্রতিবন্ধকতা তৈরির অপচেষ্টা করে। কাশেমকে তাদের পরিবারের কেউ চিনে না বলেও অভিযোগ করেন তিনি।

উল্লেখ্য, বৈষম্যবিরোধী ছাত্র জনতার আন্দোলনে গত ৪ আগস্ট কুমিল্লার দেবিদ্বার পৌর সদরে সন্ত্রাসীদের গুলিতে গুলিবিদ্ধ হন পৌর সেচ্ছাসেবক দলের নেতা আবদুর রাজ্জাক রুবেল। পরে সন্ত্রাসীরা তাকে কুপিয়ে তার মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায়। একইদিন সন্ধ্যায় রুবেলের মা বাদী হয়ে দেবিদ্বার থানায় আওয়ামী লীগের সাবেক এমপি রাজি মোহাম্মদ ফখরুল ও আবুল কালাম আজাদ এমপিসহ ২৭০ জনকে আসামী করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply