‘আসামী’ সাকিবের পাশে সতীর্থরা

|

ফাইল ছবি

রাওয়ালপিন্ডিতে ইতিহাস গড়ে সুখী এক দল যেনো বাংলাদেশ। আমরা করবো জয়— গানে নতুন বাংলাদেশের বার্তা ছড়ালেন ক্রিকেটার, কোচ ও কর্মকর্তারা। কিন্তু এমন সুখী পরিবেশেও অস্বস্তির বার্তা যোগ করেছে সাকিবের নামে দেয়া একটি হত্যা মামলা।

বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত এক গার্মেন্টসকর্মী হত্যা মামলায় আসামি করা হয়েছে দেশসেরা এই ক্রিকেটারকে। তাকে দেশে ফেরাতে বিসিবিকে দেয়া হয়েছে লিগ্যাল নোটিশও। তাই প্রশ্ন উঠেছে, দ্বিতীয় টেস্টে মাঠে নামা হবে কি সাকিবের? ভাঙবে কি উইনিং কম্বিনেশন? যার তাৎক্ষণিক উত্তর মেলেনি বিসিবি সভাপতির কাছ থেকেও।

মুখে কিছু না বললেও ২২ গজে ঠিকই উত্তরটা দিয়ে রেখেছেন সাকিব। গুরুত্বপূর্ণ ৩ উইকেট নিয়ে রেকর্ড গড়ার সঙ্গে দলের জয়েও অবদান রেখেছেন। এবার তার হয়ে মুখ খুলতে শুরু করেছেন সতীর্থরা। অধিনায়ক নাজমুল হোসেন শান্ত সাকিবের মামলাটিকে অপ্রত্যাশিত বলেছেন। তাকে দেশের সম্পদ দাবি করে পাশে থাকার প্রতিশ্রুতিও দেন টাইগার দলপতি।

দীর্ঘ ১৮ বছর জাতীয় দলের জার্সি গায়ে চাপানো সাকিবের নামে দেয়া মামলাটিকে প্রশ্নবিদ্ধ ও মিথ্যা বলে অভিহিত করেছেন আরেক সতীর্থ মুমিনুল হক। এমন মামলা দেশের ক্রিকেটের ভাবমূর্তি নষ্ট করবে বলেও দাবি করেন তিনি।

সাকিবের মামলা নিয়ে প্রথম দিন থেকেই সরব পেসার শরিফুল ইসলাম। ভালোবাসার আরেক নাম সাকিব— এই শিরোনামে দেয়া পোস্টে তার পাশে থাকার প্রতিশ্রুতিও দেন শরিফুল।

সাকিবকে হত্যা মামলার আসামি করায় প্রতিবাদ জানিয়েছেন জাতীয় দলের সাবেক ও বর্তমান অনেক ক্রিকেটারই। এনামুল হক বিজয়, রুবেল হোসেন, সাব্বির রহমানরা মামলা তুলে নেয়ার দাবি জানিয়েছেন।

যখন সতীর্থরাই সরাসরি সাকিবের পক্ষ নিয়েছেন সেখানে তাকে বাদ দিয়ে ২য় টেস্টের একাদশ সাজানোর চ্যালেঞ্জ টিম ম্যানেজমেন্ট নেবেন কিনা সেটিই দেখার অপেক্ষা।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply