সাকিবের বিরুদ্ধে তোলা অভিযোগ সমর্থন করেন না মুশফিক

|

ছবি: সংগৃহীত

গত জুলাইয়ে সংগঠিত ছাত্র-জনতার আন্দোলনে গুলিবিদ্ধ হওয়া গার্মেন্টসকর্মী রুবেল হত্যা মামলার আসামি করা হয়েছে বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক সাকিব আল হাসানকে। এমনকি তাকে দেশে ফিরিয়ে আনতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) পাঠানো হয়েছে লিগ্যাল নোটিশও। অবশ্য রাজনৈতিক পট পরিবর্তনের আগে থেকেই দেশের বাইরে ছিলেন বাংলাদেশের এই পোস্টার বয়।দীর্ঘদিনের সতীর্থ সাকিবের বিরুদ্ধে এমন মামলার ঘটনায় সামাজিকমাধ্যমে প্রতিবাদ জানিয়েছেন মুশফিকুর রহিম।

যদিও রুবেল নিহত হওয়ার সময় সাকিব কানাডায় ছিলেন। সে সময় কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে খেলছিলেন তিনি। এমনকি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পুরো সময়েই দেশে ছিলেন না সাকিব। তাই তার সতীর্থরা মনে করছেন, সাকিবের বিপক্ষে এই মামলার যৌক্তিকতা নেই। এটি নিয়েই সম্প্রতি ফেসবুকে সরব হয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত, ব্যাটার মুমিনুল হক, এনামুল হক বিজয়সহ অনেকে।

সোমবার (২৬ আগস্ট) নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে দেয়া এক বিবৃতিতে মুশফিকুর রহিম লেখেন, সাকিবকে বাঁহাতি স্পিনার হিসেবে সর্বাধিক উইকেট নেয়ার রেকর্ড গড়ার জন্য অভিনন্দন। আমি অনেকবার বলেছি এবং আবার বলছি যে, সাকিবের মতো একজন চ্যাম্পিয়নের সঙ্গে খেলতে পেরে আমি গর্বিত। একজন টিমমেট ও ভাই হিসেবে আমি সাকিবের কঠিন সময়গুলোর সঙ্গী। আমি তার বিরুদ্ধে তোলা মিথ্যা অভিযোগের সমর্থন করি না। কারণ আমি জানি, সে কখনোই অমানবিক কাজে লিপ্ত হবে না। আমরা সবসময় তোমার পাশে আছি, বন্ধু।

এর আগে, বাংলাদেশের আরেক সাবেক অধিনায়ক মুমিনুল হকও সাকিবের বিরুদ্ধে হওয়া মামলাকে মিথ্যা মামলা বলে আখ্যায়িত করে প্রতিবাদ জানান। মুমিনুল তার ভেরিফায়েড ফেসবুক পেজে লিখেছেন, প্রায় ১৮ বছর ধরে দেশের ক্রিকেটে প্রতিনিধিত্ব করছেন সাকিব আল হাসান। দেশের ক্রিকেটে তার হাত ধরে এসেছে কত জয়! সেই মানুষটা এখন মিথ্যা মামলার আসামি! গার্মেন্টসকর্মী হত্যা মামলায় দায়ে অভিযুক্ত সাকিব ভাই তখন কানাডায় খেলছিলেন। দেশেও ছিলেন না লম্বা সময়। সাকিব ভাইয়ের নামে এমন মামলা অপ্রত্যাশিত। এমন ঘটনা দেশের ক্রিকেটের ভাবমূর্তি নষ্ট করতে পারে।

মুমিনুল আরও লেখেন, যে ছাত্র-জনতার রক্তে নতুন বাংলাদেশ দেখলাম, সেই বাংলাদেশে প্রশ্নবিদ্ধ মামলা করে হয়রানি অপ্রত্যাশিত। আমরা চাই, নতুন বাংলাদেশে সবাই ন্যায়বিচার পাবে। ক্রিকেটার সাকিব আল হাসানের প্রতি সবসময় সমর্থন ছিল, আছে এবং থাকবে। সংকট কাটিয়ে নিশ্চয়ই ভক্তদের ভালোবাসায় আগের মতোই সিক্ত হবে সাকিব ভাই।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply