টি-টোয়েন্টিতে অপরাজিত থাকার রেকর্ড গড়লো স্পেন

|

ছবি: সংগৃহীত

বিশ্ব ফুটবলে গুরুত্বপূর্ণ এক নাম স্পেন। জার্মানির পর নারী এবং পুরুষ উভয় দলেরই আছে ফিফা বিশ্বকাপের শিরোপা। এছাড়াও ঝুলিতে আছে একটি নেশন্স লিগ ও তিনটি ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ট্রফি। তাইতো একবিংশ শতাব্দির অন্যতম সফল ইউরোপিয়ান দল হিসেবেও বেশ পরিচিতি আছে তাদের।

এই দেশ থেকেই উঠে এসেছেন জনপ্রিয় টেনিস তারকা রাফায়েল নাদাল ও কার্লোস আলকারাজ। স্পেনে ফুটবল অথবা টেনিসের জনপ্রিয়তা যতটা বেশি ঠিক তার উলটো ক্রিকেটে। এমনকি প্রথম সারির ক্রিকেট খেলা দেশও নয় তারা। কিন্তু সেই স্পেন এবার ক্রিকেটে গড়েছে বিশ্ব রেকর্ড। ভেঙ্গেছে মালয়েশিয়া ও বারমুডার অনবদ্য নজির।

গত রোববার (২৫ আগস্ট) পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপের সাব রিজিওনাল ইউরোপ কোয়ালিফায়ারের ম্যাচে ঘটেছে এমন ঘটনা। গ্রুপ-সি’র ম্যাচে গ্রিসের বিপক্ষে ৭ উইকেটের জয় পায় স্পেন। এই জয়ে একটানা সব থেকে বেশি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ জয়ের বিশ্বরেকর্ড গড়েছে তারা। অর্থাৎ ২০২৩ সালের ২৫ ফেব্রুয়ারি থেকে টানা ১৪ ম্যাচ অপরাজিত স্পেন ক্রিকেট টিম।

এর আগে একটানা ১৩ ম্যাচে সমান জয়ের রেকর্ড ছিলো যৌথভাবে মালয়েশিয়া ও বারমুডার। এছাড়া প্রথম সারির ক্রিকেট খেলা দেশগুলোর মধ্যে সর্বোচ্চ ১২ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড গড়েছিলো আফগানিস্তান ও ভারত।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply