টেস্ট ক্রিকেটে ফিরতে চান সুরিয়াকুমার

|

টি-টোয়েন্টিতে বিশ্বের অন্যতম সেরা ব্যাটার হলেও টেস্ট ক্রিকেটের জগত থেকে এখন পর্যন্ত বেশ দূরে আছেন সুরিয়াকুমার যাদব। এবার সেই দূরত্বই ঘুচিয়ে দিতে চান ভারতের এই মারকুটে ব্যাটার। টেস্ট ক্রিকেটে নিজেকে প্রতিষ্ঠিত করতে চান ৩৩ বছর বয়সী সুরিয়াকুমার।

২০২৩ সালে বর্ডার-গাভাস্কার ট্রফিতে অভিষেক ম্যাচেই ইনজুরিতে পরেন সুরিয়াকুমার। তাতেই সিরিজ থেকে বাদ পড়েন তিনি। ইএসপিএন ক্রিকইনফোতে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন ক্রিকেটের দীর্ঘ ফরম্যাটে আবারও ফিরতে চান ডানহাতি এই ব্যাটার।

সুরিয়াকুমার বলেন, টেস্টে ভারতের হয়ে অভিষেকের পরে, আমি ইনজুরিতে পড়ি। এরপর অনেকেই সুযোগ পেয়েছে এবং ভালো করেছে। অনেকেই তাদের জায়গা অর্জনের জন্য কঠোর পরিশ্রম করেছেন। এমনকি এখন আমি আমার সেই জায়গাটা ফিরে পেতে চাই

তবে টেস্টে ফিরতে চাইলেও সেই রাস্তা যে সহজ হবে না সেটাও জানেন ‘স্কাই’। দলে জায়গা পেতে হলে ভালো করতে হবে সতীর্থ সরফরাজ খান, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল এবং রজত পতিদারের থেকে। সেই জন্য নিজের টেষ্টা চালিয়ে যাবেন ৩৩ বছর বয়সী এই ক্রিকেটার। তার মতে ভালো খেলা ছাড়া দলে জায়গা পাওয়ার সুযোগ নেই।

সুরিয়াকুমার বলেন, যদি খেলার হয় দলে এমনিই জায়গা পাবো। সেটা আমার নিয়ন্ত্রণে নেই। তবে যেটা আছে সেটা হল বুচি বাবু টুর্নামেন্ট এবং দুলিপ ট্রফি খেলা। তারপর দেখি কি হয়। তবে হ্যাঁ, সামনে ১০টা টেস্ট ম্যাচ আছে আর লাল বলে কিছু একটা করতে চাই।

প্রথম শ্রেণির ক্রিকেটে এখন পর্যন্ত ৮২টি ম্যাচ খেলে ১৪ সেঞ্চুরিতে পাঁচ হাজার ৬২৮ রান করেছেন সুরিয়াকুমার। গড় ৪৩.৬২। যদিও সীমিত ওভারের ক্রিকেটে ব্যস্ততায় গত এক বছর টেস্ট ক্রিকেটে খেলেননি তিনি। আগামী চার মাসে ১০টি টেস্ট খেলবে ভারত। ১৯ সেপ্টেম্বর বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের সিরিজ দিয়ে শুরু হবে ভারতের মিশন।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply