আবরারকে ফিরিয়ে দ্বিতীয় টেস্টের জন্য স্কোয়াড ঘোষণা পাকিস্তানের

|

রাওয়ালপিন্ডি টেস্টে বাংলাদেশের বিপক্ষে ১০ উইকেটের শোচনীয় হারের তিক্ত স্বাদ পেয়েছে পাকিস্তান। যা নিজেদের মাটিতে প্রথম ১০ উইকেটে হারের লজ্জায় পরতে শান মাসুদের দলের। পাকিস্তান। এমন ভরাডুবিতে ক্রিকেটারদের রীতিমতো শূলে চড়াচ্ছেন দেশটির সাবেকরা। তবে ধাক্কা কাটিয়ে দ্বিতীয় টেস্টে ঘুরে দাঁড়াতে মরিয়া স্বাগতিকরা। চার পরিবর্তন এনে দ্বিতীয় টেস্টের স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

বাংলাদেশের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে কোনো স্পিনার ছাড়াই নেমেছিল পাকিস্তান। এবার বিশেষজ্ঞ স্পিনার আবরার আহমেদকে স্কোয়াডে ফিরিয়েছে স্বাগতিকরা। এর বাইরে ব্যাটার কামরান গুলাম ও পেস বোলিং অলরাউন্ডার আমির জামালকেও স্কোয়াডে নিয়েছে তারা। আবরার ও কামরান দু’জনই পাকিস্তানের প্রথম টেস্টের স্কোয়াডে ছিলেন। তবে প্রথম টেস্টের আগে দু’জনকেই ছেড়ে দিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

দুজনকেই বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে চারদিনের ম্যাচে খেলেছিলেন। এদিকে প্রথম টেস্টের দল থেকে কাউকে বাদ না দিয়েই দ্বিতীয় টেস্টের স্কোয়াড সাজিয়েছে। এর আগে আমের জামালকে ইনজুরির কারণে স্কোয়াড থেকে সরিয়ে নেয়া হয়েছিল।

অবশ্য বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্টে তার খেলা না খেলা নির্ভর করছে ফিটনেসের ওপর। বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে তাই ফিটনেস ছাড়পত্র পেতে হবে জামালকে। এদিকে প্রথম টেস্টের পর ছুটিতে গিয়েছিলেন আরেক পেসার শাহীন শাহ আফ্রিদি।

সদ্যজাত সন্তানের পাশে থাকতেই তাকে এই অনুমতি দেয়া হয়েছিল। মঙ্গলবার আবারও পাকিস্তান দলের সঙ্গে তিনি যোগ দিয়েছেন। ৩০ অগাস্ট থেকে রাওয়ালপিন্ডিতেই শুরু হবে বাংলাদেশ-পাকিস্তানের মধ্যকার দ্বিতীয় ও শেষ টেস্ট। সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে বাংলাদেশ।

দ্বিতীয় টেস্টের পাকিস্তান স্কোয়াড: শান মাসুদ (অধিনায়ক), সাউদ শাকিল (সহ-অধিনায়ক), আমের জামাল (ফিটনেস সাপেক্ষে), আবরার আহমেদ, আব্দুল্লাহ শফিক, বাবর আজম, কামরান গুলাম, খুররাম শাহজাদ, মীর হামজা, মোহাম্মদ আলী, মোহাম্মদ হুরাইরা, মোহাম্মদ রিজওয়ান, নাসিম শাহ, সাইম আইয়ুব, সালমান আঘা, সরফরাজ আহমেদ ও শাহীন আফ্রিদি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply