ওরামেই আস্থা, স্থায়ী বোলিং কোচ পেলো নিউজিল্যান্ড

|

শেন জার্গেনসেনের বিদায়ের পর গত বছরের অক্টোবর থেকেই নিউজিল্যান্ডের বোলিং কোচের পদটা ফাঁকা। সেই জায়গায় সাবেক কিউই অলরাউন্ডার জ্যাকব ওরামকে বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে আপৎকালীন দায়িত্বে নিউজিল্যান্ডের কোচের ভূমিকায় এসেছিলেন জ্যাকব ওরাম।

এরপর অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে আর টি-টোয়েন্টি বিশ্বকাপেও সামলেছেন ব্লাকক্যাপদের পেস বোলিং ডিপার্টমেন্ট। তবে এ দায়িত্ব পালন করেছেন অস্থায়ী ভাবে। এবার স্থায়ীভাবে পেলেন বোলিং কোচের দায়িত্ব।

দায়িত্ব পেয়ে ওরামের প্রথম অ্যাসাইনমেন্ট হচ্ছে ভারতের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ। নিউজিল্যান্ডের হয়ে ২০০টি আন্তর্জাতিক ম্যাচ খেলা ওরামের অভিজ্ঞতা কাজাতে লাগাতে চায় নিউজিল্যান্ড। যিনি তিনটি ওয়ানডে বিশ্বকাপ খেলেছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপও খেলেছেন ৪টি। তাই গ্যারি স্টিডের কোচিং প্যানেলে সমৃদ্ধ ভাণ্ডার নিয়ে যোগ দিচ্ছেন ৪৬ বছর বয়সী।

এদিকে নতুনভাবে ও স্থায়ী দায়িত্ব পেয়ে বেশ রোমাঞ্চিত ওরাম। তিনি বলেন, নতুন দায়িত্ব নিয়ে কাজ করতে ভীষণ মুখিয়ে আছি, ব্ল্যাকক্যাপসের হয়ে পুনরায় যুক্ত হতে পেরে ভীষণ রোমাঞ্চবোধ করছি। তিনি আরও বলেন, এমন একটি দলের সঙ্গে যুক্ত হওয়া সত্যি সম্মানের। এটির গুরুত্ব আমার কাছে অনেক এবং আমার জীবনেরও অনেক বড় অংশ হয়ে আছে।

ওরামের মতো অভিজ্ঞ বোলিং কোচ পেয়ে উচ্ছ্বসিত নিউজিল্যান্ড দলের প্রধান কোচ গ্যারি স্টিডও, তিনি বলেন, জ্যাক দারুণ পরিচালক। খেলোয়াড় হিসেবে ওর ক্যারিয়ার ও কোচ হিসেবে ওর অভিজ্ঞতা সেটাই বলছে। এটা ওর জন্য বড় সুযোগও। আমরা পুরো সময়ের জন্য ওকে পেতে অপেক্ষা করছি।

২০১৪ সালে নিউজিল্যান্ড ‘এ’ দলের কোচ হিসেবে জ্যাকব ওরামের কোচিং ক্যারিয়ারের শুরু হয়। এরপর নিউজিল্যান্ডের নারী দলের সঙ্গেও কাজ করেছেন। দেশটির ঘরোয়া ক্রিকেটে সেন্ট্রাল হিন্ডসের কোচ হিসেবে গিয়েছেন সুপার স্ম্যাশের ফাইনাল পর্যন্ত।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply