কী আছে হাথুরুসিংহের ভাগ্যে, জানা যাবে পাকিস্থান সফর শেষে

|

ফাইল ছবি

পাকিস্তান সফর শেষে ভাগ্য নির্ধারিত হবে চান্দিকা হাথুরুসিংহের। তবে জনসম্মুখে প্রকাশ করা হবে ২০২৩ বিশ্বকাপ ব্যর্থতার রিপোর্ট। বৃহস্পতিবার (২৯ আগস্ট) ৫ ঘণ্টার ম্যারাথন বোর্ড সভা শেষে এমনটায় জানিয়েছেন বিসিবি সভাপতি ফারুক আহমেদ।

তবে ক্রিকেট অপারেশন্স সহ অন্য কমিটির চেয়ারম্যান পদ নিয়ে কোন সিদ্ধান্ত হয়নি। একজন পরিচালকের পদত্যাগ সহ সাতজনের পদশুন্য করা নিয়ে সিদ্ধান্ত নিতে যাচ্ছে বোর্ড।

ফারুক আহমেদ সভাপতি হওয়ার পর আজ ছিল বিসিবির প্রথম বোর্ড সভা। ১১ পরিচালক নিয়ে ৩ টায় শুরু হওয়া সভা চলে রাত ৮টা পর্যন্ত। ম্যারাথান সভা শেষে সিদ্ধান্তের খাতাও লম্বা।

ফারুক আসার পর সুঁতোয় ঝুলছিল টাইগার হেড কোচ চান্দিকা হাথুরুসিংহের চাকরি। নতুন নেতৃত্বের সাথে হাথুরুর বসার আগ্রহ প্রকাশের দিনে বোর্ড সভায় দীর্ঘক্ষণ আলোচনা এসেছেন এই লঙ্কানের চাকরি ইস্যুতে।

সভা শেষে বোর্ড সভাপতি ফারুক আহমেদ বলেন, এই সিরিজটা (পাকিস্তান) যাক। সবার মতামত নিচ্ছি। বাংলাদেশ ক্রিকেটের কতটা ক্ষতি হয়েছে, ওইটা আমরা ভালো করে দেখে একটা সিদ্ধান্ত নেবো। অদূর ভবিষ্যতে কিছু একটা দেখতে পারবেন।

বোর্ড সভায় ৪ বলে ৯১ রান দিয়ে নিষিদ্ধ সুজন-তাসকিনদের নিয়েও আলোচনা হয়েছে। এ নিয়ে বোর্ড সভাপতি বলেন, দুইটা খেলোয়াড়কে বহিষ্কার করা হয়েছিল। সেটি নিয়ে শুনানি হবে। কেন তাদের নিষিদ্ধ করা হলো সেসব দেখা হবে।

চার ধাপের নকশা প্রক্রিয়া শেষে পূর্বাচলের প্রস্তাবিত শেখ হাসিনা স্টেডিয়ামের টেন্ডার প্রক্রিয়া আপাতত বন্ধ রেখে বগুড়াসহ পাঁচ স্টেডিয়াম ক্রিকেট উপযোগি করতে চায় বোর্ড। সাথে নতুন করে মাঠ কেনার কাজটা এগিয়ে নিতে চান ফারুক আহমেদ।

তিনি বলেন, পূর্বাচলে একটি স্টেডিয়াম নির্মাণের কথা ছিল। এটার টেন্ডার প্রসেসের শেষদিন ছিল গতকাল। আমরা এটি ক্যান্সেল করেছি।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply